শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবান্ন উৎসবে এমপি আবু জাহির সরকার দেশে সুস্থ সংস্কৃতি চর্চার পরিবেশ সৃষ্টি করেছে

  • আপডেট টাইম বুধবার, ১৬ নভেম্বর, ২০১৬
  • ৩৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, আমাদের দেশে বহু ধর্ম আর বর্ণের লোকজনের বসবাস। প্রত্যেকেরই নিজস্ব সংস্কৃতি রয়েছে। দেশকে একটি চক্র এই সংস্কৃতিকে ধ্বংস করে অপ-সংস্কৃতির চর্চা করে যুব-সমাজকে বিপথগামী করতে চেয়েছিল। কিন্তু বর্তমান সরকার আমাদের ঐতিহ্যকে লালন করে সুস্থ সাংস্কৃতিক চর্চার পরিবেশ সৃষ্টি করেছে। এখন নবান্নসহ বিভিন্ন দেশীয় উৎসব রাষ্ট্রীয়ভাবে পালন করা হচ্ছে। আগামী প্রজন্মের জন্য সুস্থ ও বাসযোগ্য পরিবেশ সৃষ্টি করতে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই। দেশীয় সংস্কুতি সবাইকে ধারন করতে হবে।
গতকাল বিকেলে হবিগঞ্জ শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমীর উদ্যোগে বাঙ্গালির ঐতিহ্যবাহী সংস্কৃতিকে সংরণের লক্ষে নবান্ন উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এডিএম এমরান হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কর্মকার, নজরুল একাডেমীর সভাপতি কবি তাহমিনা বেগম গিনি, বাপার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল। বক্তব্য রাখেন, সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল ও নাট্যকার ছিদ্দিকী হারুন।
পরে হবিগঞ্জের শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। বাউল আব্দুল করিম এর শিষ্য বাউল আব্দুর রহমানও অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com