বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

চুনারুঘাটে নিলাম ছাড়াই সরকারী গাছ কাটার নির্দেশ দিলেন উপজেলা সমবায় অফিসার

  • আপডেট টাইম সোমবার, ১৮ জুলাই, ২০১৬
  • ৪০৭ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে নিলাম ছাড়াই সরকারী গাছ কাটার নির্দেশ দিলেন উপজেলা সমবায় অফিসার। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল সাড়ে ১১ টায় চুনারুঘাট উপজেলার ২নং আহম্মদাবাদ ইউনিয়ন অফিসের সামনে। খবর পেয়ে আহম্মাবাদ ইউপির চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সন্জ ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে গাছ কাটতে আসা লোকজন চলে যায়। এ ঘটনায় আহম্মাবাদ ইউনিয়নে প্রতিবাদের ঝড় উঠেছে। এ ঘটনায় বিস্মিত ও হতভম্ব এলাকাবাসী।
জানা যায়, চুনারুঘাট উপজেলা সমবায অফিসার এমরানুল হক দুমাস র্পূবে একটি ভূঁইফোর সমিতির নামে ইউপি সমবায় ভবন ব্যবহারের অনুমতি দেন। এরই মধ্যে সমবায় অফিসারের সাথে গোপন আতাত করে ভবনটির একটি গাছ কেটে নিয়ে যাওয়ার চেষ্ঠা করেন কতিপয় যুবক। এ ব্যাপারে উপজেলা সমবায় অফিসার এমরানুল হকের সাথে মোবাইলে কথা বললে তিনি জানান, গাছটি কাটার জন্য মৌখিক নির্দেশ দিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী সনজু জানান, এই জমি আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদের। সরকারী নীতিমালা অনুযায়ী গাছ কাটতে হবে। কিন্ত সমবায় অফিসার নিয়ম নীতির তোয়াক্কা না করে একটি ভূঁইফোর সমিতির নামে জমি,ভবন ব্যবহার ও গাছ কাটার অনুমোদন দিয়েছেন জেনে আমি বিস্মিত হয়েছি। তিনি বলেন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করেছি। এ ব্যাপারে উপজেলা নিবাহী অফিসারের সাথে কথা বললে তিনি জানান, নিলাম ছাড়া সরকারী কোন সম্পত্তি বিক্রি বা কাটা নিষেধ। কেউ গাছ কাটলে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com