বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবলে চার শিশু হত্যা \ এসআই বরখাস্ত \ ওসি তদন্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

  • আপডেট টাইম সোমবার, ৭ মার্চ, ২০১৬
  • ৪১৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জের বাহুবলে চার শিশু হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে বাহুবল থানার উপপরিদর্শক জিয়াউর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি একই থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহমানকে বরখাস্ত করার জন্য রোববার দুপুরে পুলিশ সদর দফতরকে চিঠি দিয়েছেন পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু হত্যার ঘটনায় পুলিশের দায়িত্বে অবহেলার অভিযোগ ওঠার পর বিষয়টি তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রধান সমন্বয়কারী ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শহীদুল ইসলাম। গত বৃহস্পতিবার কমিটি পুলিশ সুপার বরাবর প্রতিবেদন জমা দেয়। তদন্ত করতে গিয়ে ওই দুই পুলিশ কর্মকর্তার গাফিলতির প্রমাণ পাওয়া যায়। প্রতিবেদনে বাহুবল মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আব্দুর রহমান ও তদন্তকারী কর্মকর্তা এসআই মো. জিয়াউদ্দিনের গাফিলতি পাওয়ার কথা উলে­খ করা হয়েছে।
এ ব্যাপারে পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র জানান, ১২ ফেব্র“য়ারি বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রাম থেকে চার শিশু নিখোঁজ হওয়ার পর ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা ওসি (তদন্ত) আব্দুর রহমান সাধারণ ডায়রি গ্রহণ করেননি। পরদিন সকালে তিনি গ্রহণ করেন। পাশাপাশি এ ব্যাপারে তার তৎপরতা সন্তোষজনক ছিল না। জিডি হওয়ার পরও তা তদন্তের দায়িত্বে থাকা এসআই জিয়াও বিষয়টি নিয়ে আশানুরূপ তৎপরতা দেখাননি। তিনি আরো বলেন, দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এসআই জিয়াকে বরখাস্ত করার এখতিয়ার আমার আছে। সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি। ওসি-তদন্ত আব্দুর রহমানকে বরখাস্ত ও ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সদর দফতরে চিঠি দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com