বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

বিছানায় সময় কাটছে স্কাউটিংয়ের প্রাণপুরুষ এসএম মোসাদ্দেকের অতিকষ্টে নির্বাহ করছেন চিকিৎসার ব্যয়

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ মার্চ, ২০১৬
  • ৩৬২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ছাত্র জীবনে স্কাউটিং আর শিশু সংগঠনের সাথে তার গড়ে উঠেছিল সম্পর্ক। কর্মজীবনে এসেও সেই সম্পর্কের বিচ্ছেদ ঘটেনি। বরং স্কাউটিংকেই জীবনের ব্রত নিয়ে কাজ করে শত শত যুবকের আদর্শে পরিণত হন তিনি। স্কাউটের দীক্ষায় যুবসমাজকে আলোকিত করার জন্য তার প্রচেষ্টায় সমৃদ্ধ হয় হবিগঞ্জের স্কাউটিং। এমনকি তার হাত ধরেই আন্তর্জাতিক পরিমন্ডলে প্রবেশ করে হবিগঞ্জ। বর্ণমালা খেলাঘর আর হবিগঞ্জ মুক্তস্কাউট এর অন্যতম প্রতিষ্ঠাতা এস এম মোসাদ্দেককে সবাই ডাকতেন জহির ভাই বলে। সবার প্রিয় জহির ভাইর এখন সময় কাটছে অতি কষ্টে। দেড় বছর যাবত বিছানায় বসেই সময় কাটছে তার। আর অসুস্থ শরীরের চিকিৎসা ব্যয় নির্বাহ করতে গিয়ে হিমশিম খাচ্ছেন তিনি। অথচ তেমন একটি বয়স হয়নি তার। এখনও তার মন কাঁদে স্কাউটের জন্য।
এস এম মোসাদ্দেক হবিগঞ্জ মুক্ত স্কাউটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। লিডার ট্রেইনার হিসাবে দেশ-বিদেশে স্কাউটিং কর্মকান্ডেই তার বেশী সময় কাটত। হার্টের বাইপাস সার্জারী করতে গিয়ে ২০ লাখ টাকা খরচ হয় তার। শরীরে দেখা দেয় ডায়াবেটিস। অসুস্থ শরীর নিয়ে দিনাতিপাত করছিলেন তিনি। দেড় বছর পূর্বে ঢাকায় গিয়েছিলেন ডায়াবেটিস এর চিকিৎসা করাবেন বলে। কিন্তু সেখানে একটি দুর্ঘটনায় তার বাম পা ভেঙ্গে যায়। বহু টাকা ব্যয়ে পায়ের অপারেশন হলেও এখনও তিনি শয্যাশায়ী। তার পরিবারে ৪ মেয়ে ও এক ছেলে। একমাত্র ছেলে লেখাপড়া করে ৮ম শ্রেণীতে। ফলে পরিবারের প্রয়োজনে অতিকষ্টে রিক্সায় চড়ে মাঝে মাঝে বের হন বাসা থেকে। আর ওষুধ এবং চিকিৎসার জন্য প্রতিদিনের ব্যয় নির্বাহ করার জন্য চিন্তায় মগ্ন থাকেন অধিকাংশ সময়।
সমাজের উচ্চ ও নিম্ন বিত্তের লোকজন সহজেই হাত পাততে পারেন। কিন্তু এসএম মোসাদ্দেকের মতো মধ্যবিত্তের লোকজন কারো কাছে সহজেই হাত পাততে পারেন না। অথচ তার হাতে গড়া এবং দীক্ষা নেয়া বহু লোক আজ প্রতিষ্ঠিত। এস এম মোসাদ্দেকের কষ্টের কথা নিয়ে সম্প্রতি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আইএফআাইসি ব্যাংক হবিগঞ্জ শাখার ম্যানেজার এম এ কাইয়ূম চৌধুরী। স্ট্যাটাসটি নজরে আসে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এনটিভি জেলা প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর। সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার ও লেখক আব্দুল বাছিত চৌধুরীকে হারুনুর রশিদ চৌধুরী বিষয়টি জানালে তিনি ১০ হাজার টাকা পাঠান। গতকাল রাতে সেই টাকা তুলে দেয়া হয় এসএম মোসাদ্দেকের হাতে। টাকা পেয়ে খুশি হন তিনি। টাকা প্রদানকালে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমীর হোসেন, প্রেসক্লাবের বর্তমান সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশন সভাপতি রাসেল চৌধুরী ও আইএফআইসি ব্যাংকের ম্যানেজার এম এ কাইয়ূম চৌধুরী। তারা সবাই এসএম মোসাদ্দেকের পাশে দাঁড়ানোর জন্য হবিগঞ্জবাসীর প্রতি আকুল আবেদন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com