শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জিএলডিপির উদ্যোগে ছাত্রছাত্রীদের সংবর্ধনা \ ব্রাঞ্চ ও স্কুল উদ্বোধন

  • আপডেট টাইম রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৬২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জে জিএলডিপির উদ্যোগে এক অনাড়ম্বর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের মধ্যে ছিল জিএলডিপি স্কুলের প্রাথমিক শিক্ষা সমাপনী উত্তীর্ণ ছাত্র/ছাত্রীদের সংবর্ধনা, সনদ বিতরণ, লাখাই ব্রাঞ্চ উদ্বোধন, নতুন স্কুল উদ্বোধন এবং দারিদ্র বিমোচনে হবিগঞ্জ জেলায় কৃষিঋণ বিতরন। গত শুক্রবার সকাল ১০টায় স্থানীয় জেলা পরিষদ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বৃন্দাবন সরকারি কলেজের প্রিন্সিপাল প্রফেসর মোঃ বদরুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রফেসর মোহাম্মদ আলমগীর খন্দকার, সহকারী পররাষ্ট্র সচিব জিয়াউর রহমান জিয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন, আইএফআইসি ব্যাংক হবিগঞ্জ শাখার ব্যবস্থাপক এম এ কাইয়ুম চৌধুরী, ব্র্যাক প্রতিনিধি আমিনুল ইসলাম, আনোয়ারা পারভীন, হবিগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান প্রফেসর আবিদুর রহমান, বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল, প্রফেসর আলী আজম, প্রফেসর সৈয়দ আবজাল, জেলা শ্রমিকলীগ সভাপতি মোঃ আরব আলী, জাস রটোফ্যাক্স ইন্ডাঃ লিঃ এমডি ছানাউল­াহ চৌধুরী, জেলা ছাত্রলীগ সেক্রেটারী মুকিদুল ইসলাম মুকিদ, করাব ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ আব্দুল হাই কামাল, বুল­া ইউপি চেয়ারম্যান শেখ মুক্তার হোসেন বেনু, প্রধান শিক্ষক ফজলুল করীম, প্রধান শিক্ষক আবুল কাশেম, আরব আলী বি.কম, আলহাজ্ব জিতু মিয়া, এডঃ ইলিয়াস আহমেদ, আব্দুল করিম, আবু তালেব, জুয়েল মেম্বার, লাল মিয়া, ইউসুুফ আলী, আলহাজ্ব মকসুদ আলী, জিন্নত আলী, আব্দুল মজিদ, রজব আলী। এছাড়া জিএলডিপির কর্মকর্তাদের মাঝে বক্তব্য রাখেন কুদ্দুস, বাশার, ইকরাম, আব্দুর রউফ, রুজেল, মিলন, মিজান, আমিনা, শিল্পী আক্তার প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রফেসর মুজিবুল হক ও প্রফেসর মাসুদুর রহমান। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন আশিকুর রহমান, গীতা পাঠ করেন প্রফেসর তাপস কিশোর রায়।
GLDP copyঅনুষ্ঠানে জিএলডিপির ৭টি প্রাইমারী স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে সনদ বিতরণ করা হয়। এ সময় নতুন ৯টি স্কুলসহ লাখাইয়ে একটি ব্রাঞ্চ উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে আইএফআইসি ব্যাংকের অর্থায়নে ব্যাংক ব্যবস্থাপক এম এ কাইয়ুম চৌধুরী ও কর্মকর্তাদের উপস্থিতিতে দারিদ্র বিমোচনে হবিগঞ্জ জেলার ৮টি থানার পল­ী এলাকায় কৃষিঋণ, হাঁস-মুরগি পালন, গবাদি পশু, বর্গাচাষী প্রভৃতি ক্ষেত্রে কৃষক ও কৃষানীর মাঝে কৃষিঋণ বিতরন করা হয়।
অনুষ্ঠানে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন জিএলডিপির শিক্ষা কার্যক্রমের প্রতি সন্তোষ্টি প্রকাশ করে বলেন ভবিষ্যতে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য তিনি সার্বিক সহযোগিতা করবেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে আইএফআইসি ব্যাংক ব্যবস্থাপক এম এ কাইয়ুম চৌধুরী জিএলডিপিকে পল­ী এলাকার দারিদ্র বিমোচনে বিশেষ ভূমিকা রাখতে অনুপ্রাণিত করেন। এমনকি ঋনের যথাযথ ব্যবহার করে আর্থিক উন্নয়নে মাধ্যমে ব্যাংকের সাথে সঠিক লেনদেন করলে ভবিষ্যতে বড় ধরনের আর্থিক সহায়তা প্রদান করবেন বলেও আশ্বাস ব্যক্ত করেন। ব্র্যাক প্রতিনিধি আমিনুল ইসলাম ও আনোয়ারা পারভীন ব্র্যাক-জিএলডিপি পার্টনারশীপের মাধ্যমে প্রাইমারী হইতে বিশ্ববিদ্যালয় পর্যন্ত স্থাপন করার আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com