বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জ পৌরসভায় নিরব ভোট বিপ্লব

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০১৫
  • ৭৬২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ পৌরসভায় নিরব ভোট বিপ্লবে বিজয়ী হয়েছেন সাময়িক বরখাস্ত মেয়র কারান্তরীণ জিকে গউছ। নির্বাচনী ফলাফলে জিকে গউছ পেয়েছেন ১০ হাজার ৭৯৭ ভোট। নিকটতম প্রতিদ্ব›িদ্ব আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান নারিকেল গাছ মার্কায় পেয়েছেন ৯ হাজার ২৬৩ ভোট। আওয়ামীলীগ প্রার্থী আতাউর রহমান সেলিম পেয়েছেন ৭ হাজার ৪০৩ ভোট। কারাগার থেকেও জিকে গউছ নির্বাচিত হওয়ায় বিষয়টি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। তার কর্মী সমর্থকরা সঠিকভাবে প্রচারণাও করতে পারেননি। যদিও অনেককে প্রচারণা করতে দেখা গেছে তারাও নিজেরা অনেকটা গাঁ বাঁচিয়েই প্রচারণা করেছেন। নির্বাচনের শেষ পর্যায়ে এসে বিএনপির অনেক নেতা-কর্মী গ্রেফতার এড়াতে মাঠ থেকে চলে যেতে হয়েছে। গতকাল নির্বাচনের দিনেও বিএনপিকে মাঠে তেমন সরব দেখা যায়নি। অন্যান্য প্রার্থীর সমর্থকরা বুকে মার্কা ঝুলিয়ে যেভাবে ঘুরতে দেখা গেছে গউছের সমর্থকদের তেমনটাও দেখা যায়নি। যে দুয়েকটি ভোট কেন্দ্রে হাঙ্গামার ঘটনা ঘটেছে তাতেও বিএনপিকে নিরাপদ অবস্থানে থাকতে দেখা গেছে। সব মিলিয়ে নির্বাচনে গউছের বিজয়কে নিরব ভোট বিপ্লব বলেই মনে করছেন সচেতন মহল।
সাধারণ ভোটার ও সচেতন মহলের সাথে আলাপকালে তারা বলেন-জিকে গউছ জয়ী হওয়ার পেছনে নারী ভোটার ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী নিয়ামক হিসেবে কাজ করেছেন। তাকে ভোট দিয়ে অনেকেই সহানুভূতি দেখিয়েছেন। শুধুমাত্র ধানের শীষ প্রতিক দেখে নয়, গউছের ব্যক্তি ইমেজও অনেকাংশে তাকে এগিয়ে নিয়ে গেছে। এ নিয়ে জিকে গউছ তিনবার মেয়র নির্বাচিত হলেন।
এদিকে হবিগঞ্জ পৌরসভার মেয়র (সাময়িক বরখাস্ত) ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছের কারাবন্দির এক বছর পূর্ণ হয়েছে। সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় তিনি কারাগারে আটক রয়েছেন। ২০১৪ সালের ১২ নভেম্বর দাখিলকৃত তৃতীয় দফা সম্পূরক চার্জশীটে জি কে গউছকে আসামী করা হয়। চার্জশীট আদালতে গৃহীত হলে কালবিলম্ব না করেই ২৮ ডিসেম্বর স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পন করেন তিনি। গত ঈদুল ফিতরের দিন হবিগঞ্জ কারাগারের ভিতরে ঈদের নামাজ শেষে নিজ কক্ষে যাওয়ার সময় সন্ত্রাসী হামলার শিকার হন জি কে গউছ। ইলিয়াছ নামের একাধিক হত্যা মামলার এক আসামী লোহাড় রড দিয়ে জি কে গউছের উপর আঘাত করে। ওই দিনই তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসা শেষে পাঠিয়ে দেয়া হয় সিলেট কেন্দ্রীয় কারাগারে। সেই থেকে জি কে গউছ সিলেট কারাগারেই আছেন। এর পূর্বে হবিগঞ্জ কারাগারে ছিলেন ১৬২ দিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com