শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে ১ বছর পর শিশুর কবর খুঁড়ে লাশ পাওয়া যায়নি ॥ আছে শুধু কয়েক টুকরো বাঁশ! পরীক্ষার জন্য নেয়া হয় মাটি

  • আপডেট টাইম বুধবার, ৪ নভেম্বর, ২০১৫
  • ৪২৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ মারা যাবার ১ বছর পর আদালতের নির্দেশে কবর খুড়ে ১৫ মাসের শিশু তানভীরের লাশের কোন অস্তিস্থ পাওয়া যায়নি। হারগুড়ও নেই। কবরে পাওয়া গেছে কয়েকটি বাশের টুকরা। তাই পরীক্ষার জন্য নেয়া হয়েছে কবরের কিছু মাটি।
Salam copyপ্রকাশ, নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের হালিতলা বারইকান্দি গ্রামে জমসেদ আলীর পুত্র ১৫ মাসের শিশু তানভিরের লাশ বাড়ির পার্শ্ববর্তী একটি পানি ভর্তি নৌকা থেকে ২০১৪ সনের ৮ নভেম্বর উদ্ধার করা হয়েছিল। দাফনের প্রায় ১ বছর পর আদালতের নির্দেশে গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক ও নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) গৌর চন্দ্র মজুমদারের উপস্থিতিতে ময়নাতদন্তের জন্য শিশু তানভীরের কবর খোড়া হয়। খবর খুড়ার পর সেখানে লাশের কোন অস্থিত্ব মিলেনি। শুধু কয়েকটি বাঁশের টুকরো পাওয়া যায়। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। লাশের বা হারগুড়ের কোন অস্থিত্ব না পেয়ে রাসায়নিক পরীক্ষার জন্য কবরের কিছু মাটি নেয়া হয়েছে বলে জানা গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত বছরের ৮ নভেম্বর ওই গ্রামের উত্তর পাড় এলাকায় জলমহালকে কেন্দ্র করে ওই গ্রামের লালু মিয়া ও আজগর আলীর লোকদের মধ্যে এক সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনার কয়েক ঘন্টা পর লালু মিয়ার নাতি জমসেদ আলীর ১৫ মাস বয়সের শিশু তানভির হোসেনের মৃত দেহ তাদের বাড়ির নিকটস্থ নদীর কিনারে একটি পানি ভর্তি নৌকায় পাওয়া যায়। পরে গ্রামের একটি কবর স্থানে শিশু তানভীরের লাশ দাফন করা হয়। এ ঘটনার ঘটনার ১১ দিন পর তানভিরের দাদা লালু মিয়া বাদী হয়ে আজগর আলীকে প্রধান আসামী করে ৭জনের বিরুদ্ধে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কগ-৫ আদালতে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে নবীগঞ্জ থানায় মামলাটি এফআইআর হিসেবে গণ্য হয়। এ মামলার প্রেক্ষিতে মামলার তদন্ত কর্মকর্তা ও বাদী মৃত শিশুর ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন করেন। এর প্রেক্ষিতে  আদালতের নির্দেশে দীর্ঘ প্রায় ১ বছর পর গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে হবিগঞ্জের নির্বাহী ম্যাজিষ্ট্রেট একরামুল ছিদ্দিক ও নবীগঞ্জ থানার ওসি (তদন্ত) গৌর চন্দ্র মজুমদারের নেতৃত্বে একদল পুলিশের উপস্থিতিতে তানভিরের কবর খোড়া হয়। এ সময় কবরের ভিতরে কয়েকটি বাঁশের টুকরো ছাড়া কিছুই পাওয়া যায়নি।
অপর দিকে দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা চলতি বছরের ৬ মে বিজ্ঞ আদালতে মামলার চার্জসীট দাখিল করেন। উক্ত চার্জসীটে শিশু মৃত্যুর ঘটনাটি তথ্যগত ভুল উল্লেখ্য করা হয়েছে। এর মধ্যে মামলাটি নথিভুক্তির জন্য বাদী লালু মিয়া গত ৫ ফেব্র“য়ারী বিজ্ঞ আদালতে আবেদন করেন। এছাড়া নিহত শিশু তানভীরের মা খুদিজা বেগম হবিগঞ্জ নোটারী পাবলিকের কার্যালয়ে কার্য বিধির ৫৩৯ ধারার বিধান মতে স্বাক্ষ্য সংক্রান্ত একটি হলফনামা প্রদান করেন। উক্ত হলফনামায় তিনি উল্লেখ করেন তার শিশু বাচ্চা তানভীর তার বাবার কোলে ছিল। গোলমালের সময় তিনি শিশুটিকে বাড়ির পাশে কোল থেকে নামিয়ে ঘটনাস্থলে যান। কিন্তু অসাবধানতা বশতঃ ও শিশুর পিতা-মাতার বে-খেয়ালী হওয়ার কারনে শিশু তানভীর পানিতে ডুবে মারা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com