শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মাধবপুরের ধর্মঘর কলেজ ছাত্র হত্যা মামলার আসামী আওয়ামীলীগ নেতা গ্রেফতার

  • আপডেট টাইম শুক্রবার, ৫ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪০৮ বা পড়া হয়েছে

রিফাত উদ্দিন, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার ধর্মঘর দিঘীর টেন্ডার দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’পক্ষের সংর্ঘষে নিহত ছাত্রলীগ কর্মী সোহেল হত্যা মামলার ২নং আসামী স্থানীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফরিদ মিয়াকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ৭টার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মমিনুল ইসলাম ধর্মঘর বটতলা বাজার থেকে গ্রেফতার করে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়-গত ১৪ এপ্রিল মাধবপুর উপজেলার সমস্ত জল মহালের টেন্ডার জমা দেওয়ার তারিখ নির্ধারিত ছিল। উপজেলার ধর্মঘর বাজারের দিঘির জন্য ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদ মিয়ার নেতৃত্বে এক গ্র“প ও আওয়ামী লীগ নেতা মেজবাউল বর পলাশের নেতৃত্বে অপর একটি গ্র“প দুটি সিডিউল জমা দেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আসলে উভয় গ্র“পের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। এ সময় ফরিদ গ্র“পের লোকজনের হাতে আওয়ামী লীগ নেতা মেজবাহ উদ্দিন ফলাশ ও মনতলা শাহজালাল বিশ্ববিদ্যালয় কলেজের লাইব্রেরিয়ান আওয়ামী লীগ নেতা কাউছার আহমেদ শারীরিকভাবে লাঞ্ছিত হয়।
এ ঘটনার সূত্র ধরে ওই দিন সন্ধ্যার পর থেকেই ধর্মঘর বাজারের দু’দিকে গ্র“পে শত শত নেতাকর্মী অস্ত্র শস্ত্র নিয়ে জড়ো হতে থাকে। রাত প্রায় সাড়ে ৮টার দিকে উভয় গ্র“পের লোকজন রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় বন্দুকের গুলি ও ককটেলের বিস্ফোরনের এলাকায় এক ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হয়। বাজারে আসা সাধারণ লোকজন প্রাণ ভয়ে দিকবেদিক ছুটাছুটি করে। প্রায় দেড় ঘন্টা ব্যাপী সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিজনগর গ্রামের রউফ মিয়ার ছেলে ধর্মঘর কলেজের একাদশ শ্রেণী ছাত্র ছাত্রলীগ কর্মী সোহেল মিয়া নিহত ও গুলিবিদ্ধসহ কমপক্ষে ৩০ জন আহত হয়। পর দিন সোমবার গুলিবিদ্ধ কালিকাপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে কালা মিয়া (৫০) কে সিলেট উসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় ঢাকা-সিলেট মহাসড়কের আউসকান্দি এলাকায় তার মৃত্যু ঘটে। এ ঘটনায় নিহত কলেজ ছাত্র সোহেল মিয়ার পিতা আব্দুর রউফ বাদী স্থানীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ফরিদ মিয়াসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে থানা একটি হত্যা মামলা দায়ের করে।
এ দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মমিনুল ইসলাম ২৮ আগষ্ট ফরিদ মিয়াসহ ১১জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেন। থানার অফিসার ইনচার্জ আব্দুল বাছেদ জানান-আইনী প্রক্রিয়ার মাধ্যমেই ফরিদ মিয়াকে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com