রবিবার, ১২ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসা কার্যক্রম দেখে উদ্বেগ প্রকাশ করলেন মানবাধিকার চেয়ারম্যান কামাল উদ্দিন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালের চিকিৎসা কার্যক্রম দেখে উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। গতকাল বুধবার দুপুরে হাসপাতালটির বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, “হাসপাতালটিতে ভালো স্বাস্থ্যসেবা দেওয়ার মত কোনো পরিবেশ নেই। অপরিচ্ছন্ন পরিবেশের পাশাপাশি নেই পর্যাপ্ত পরিমাণ চিকিৎসকও।”
মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, “হাসপাতালের বেশিরভাগ রোগীকে বাহির থেকে ওষুধ কিনে আনতে হয়। তাই সার্বিকভাবে হাসপাতালের ব্যবস্থাপনা আরে বেশি কার্যকর হওয়ার প্রয়োজন রয়েছে।” এ ছাড়া নোংরা আবর্জনা নিয়মিত পরিস্কার না করায় আরও অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয় হাসপাতালে।
মানবাধিকার প্রসঙ্গে তিনি বলেন, “মানবাধিকার সুরায় দীর্ঘ সূত্রতার তৈরি হচ্ছে। নিজেদের অবস্থান থেকে কেউ দায়িত্বশীলতার সাথে কাজ করছেন না। এসব থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।” এ সময় আরও ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল ও হবিগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আমিনুল হক সরকার, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আব্দুল মুমিন চৌধুরী। হাসপাতাল পরিদর্শন শেষে তিনি জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় সভায় যোগ দেন। জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, জেলার মাসুদ রানা জুয়েল, ইউএনও, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা, অফিসার ইনচার্জগণসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com