বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

মাধবপুর উপজেলায় রাজমিস্ত্রিদের অবকাঠামো নির্মাণ প্রশিক্ষণ প্রদান

  • আপডেট টাইম বুধবার, ১০ মে, ২০২৩
  • ৯৩ বা পড়া হয়েছে

আলমগীর কবির, মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলা পরিষদের আয়োজনে ও (ইউজিডিপি) সহায়তায় কাজের দক্ষতা বাড়াতে এবং নিরাপদ ও মানসম্পন্ন উপায়ে নির্মাণ কাজ সম্পন্ন করার লক্ষ্যে রাজমিস্ত্রি, রংমিস্ত্রি ও কাঠমিস্ত্রিদের অবকাঠামো নির্মাণ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মাধবপুর উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদের স্বচ্ছতা মিলনায়তনে দুদিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দুদিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান।
প্রধান অতিথি সৈয়দ মোঃ শাহজাহান তিনি তাঁর বক্তব্যে বলেন, একজন বাড়ি নির্মাতার বাড়ি নির্মাণের যে স্বপ্ন থাকে তা বাস্তবে রুপ নেয় একজন দক্ষ নির্মাণ কর্মীর হাত ধরেই। তিনি বলেন, একজন দক্ষ ও প্রশিক্ষিত নির্মাণ কর্মীই পারেন একটি নিরাপদ ও দীর্ঘস্থায়ী বাড়ি নির্মাণে সহায়তা করতে। তিনি আরো বলেন, নির্মাণ কর্মীদের জন্য স্থাপনা নির্মাণ বিষয়ক প্রশিক্ষণের পর্যাপ্ত ব্যবস্থা নেই। তাই আজকে উপজেলা পরিষদ পক্ষ হতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি করা বর্তমান সময়ে সবচেয়ে বেশী অগ্রাধিকার পাবে বলে মনে করি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী শাহ আলম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটেটর আল মামুন। প্রশিক্ষণ অনুষ্ঠানে মাধবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের রাজমিস্ত্রি, রংমিস্ত্রি ও কাঠমিস্ত্রিসহ ৫০ জন মিস্ত্রি অংশগ্রহণ করে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com