বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

শহরের বর্জ্য ডাম্পিং স্পটে নিয়ে যাওয়ার কাজ শুরু

  • আপডেট টাইম রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ১৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার ডাষ্টবিন, ড্রেন, গৃহস্থালীর বর্জ্য সরাসরি নতুন ডাম্পিং স্পটে অপসারণ শুরু হয়েছে। গতকাল শনিবার হবিগঞ্জ পৌরসভার যে কয়েকটি গার্ভেজ ট্রাক প্রতিদিন বর্জ্য সংগ্রহ করে সেগুলো সরাসরি নতুন ডাম্পিং স্পটে যাতায়ত শুরু করেছে। হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম শহরের প্রতিদিনকার সংগ্রহকৃত বর্জ্য সরাসরি নতুন ডাম্পিং স্টেশনে নেয়ার ব্যবস্থা গ্রহণ করেন। ডাস্টবিন ও ড্রেনের আবর্জনাসমূহ পৌরসভার গার্ভেজ ট্রাকের মাধ্যমে সরাসরি নতুন ডাম্পিং স্পটে অপসারিত হবে। এছাড়াও সিডিসি’র ভ্যানগাড়ীর গৃহস্থালী বর্জ্য সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশনে রাখার পর তা’ এক্সকেভেটরের মাধ্যমে গার্ভেজ ট্রাকে উঠিয়ে নতুন ডাম্পিং স্পটে নিয়ে যাওয়া হবে বলে হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে জানানো হয়েছে। এ বর্জ্য অপসরণের কাজ আরো গতিশীল করার জন্য পৌরসভার পক্ষ হতে শীঘ্রই নতুন দুটি ডাম্প ট্রাকসহ অন্যান্য যানবাহন ও উপকরণসমূহ ক্রয় করা হবে বলে জানিয়েছেন মেয়র আতাউর রহমান সেলিম।
উল্লেখ্য, বিগত ২০ বছর যাবত কিবরিয়া মিলনায়তনের পশ্চিমে বাইপাস সড়কের পৌরসভার বর্জ্য অপসারিত হয়ে আসছে। বিকল্প কোন ডাম্পিং স্পটের ব্যবস্থা না হওয়ার কারনে বাইপাসের পাশে বর্জ্য অপসারনের কাজ করে আসছিল পৌরসভা। এ ডাম্পিং স্পট অন্যত্র সরানোর জন্য শহরবাসী র্দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিলেন। মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য জনাব এডভোকেট মোঃ আবু জাহির এবং জেলা প্রশাসক জনাব ইশারত জাহানের সহযোগিতায় শহর হতে প্রায় চার কিলোমিটার দুরে হবিগঞ্জের উত্তরকুল মৌজায় দুইটি ডাম্পিং স্পট বাস্তবায়ন করেন। গত বৃহস্পতিবার বাইপাসের আবর্জনার স্তুপ আনুষ্ঠানিকভাবে অপসারণ শুরু করে হবিগঞ্জ পৌরসভা। ওই অপসারণ অনুষ্ঠানে মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা আক্তার ও সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com