শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

শায়েস্তাগঞ্জে দেশ নাট্যগোষ্ঠীর ‘যাত্রী ছাউনি’ নাটকের তিনটি সফল মঞ্চায়ন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১
  • ৩৩৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত স্বল্প ব্যয়ে, নতুন স্থানে নতুন নাটক কর্মসূচির আওতায় শায়েস্তাগঞ্জের দেশ নাট্যগোষ্ঠীর নতুন নাটক ‘যাত্রী ছাউনি’ সফল ভাবে তিনটি মঞ্চায়ন শেষ করেছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টায় শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে নাটকের তৃতীয় মঞ্চায়ন হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিনহাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, থানার ওসি অজয় চন্দ্র দেব, উপজেলা শিক্ষা অফিসার মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র জালাল উদ্দিন মোহন, দেশ নাট্যগোষ্ঠীর সভাপতি এডভোকেট হুমায়ূন কবীর সৈকত, শায়েস্তাগঞ্জ প্রেসকøাবের সভাপতি আ স ম আফজল আলী, সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ এবং সুধিজন।
এর আগে ২৮ ডিসেম্বর নাটকটির দ্বিতীয় মঞ্চায়ন হয় শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় হলরুমে এবং ২৪ ডিসেম্বর মঞ্চায়ন হয় সংগঠনের দেশ মঞ্চে।
নাটকের রচিয়তা ও নির্দেশক হারুন সাঁই জানান, যাত্রী ছাউনিতে যাত্রীরা তাদের গন্তব্যে যাওয়ার উদ্দেশ্যে জড়ো হয়, আবার চলে যায়। যাত্রী ছাউনিকে কেন্দ্র করে চলে ক্ষুদ্র ব্যবসা, কালোবাজারিদের ঠিকানা ও হয় যাত্রী ছাউনি। যাত্রীরা অনেক সময় প্রতারণার শিকার হয়ে সর্বস্ব হারায়, অনেক দুর্ঘটনাও ঘটে। সবগুলি ঘটনা কিছুটা বাস্তবে কিছুটা সংলাপের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com