মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আজ বানিয়াচংয়ের ১৪টি ইউনিয়নে নির্বাচন ঃ চেয়ারম্যান পদে ৭১ জন, সদস্য ৫৭৭জন ও সংরক্ষিত পদে ১৮৪ জন লড়ছেন প্রতিটি কেন্দ্রে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা

  • আপডেট টাইম রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১
  • ৪৭৮ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং উপজেলার ১৫টি ইউনিয়নের মধ্যে ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ। নির্বাচনী কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার এর নেতৃত্বে সকল কেন্দ্রে নির্বাচনী মালামাল পৌছে গিয়েছে। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারদের তথ্য অনুযায়ী ১নং উত্তর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মিজানুর রহমান খান, স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিন, মোঃ নজরুল ইসলাম খান, খায়রুল বাশার, হাফিজুর রহমান, শরীফ উদ্দিন ঠাকুর, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত প্রার্থী মোঃ বিলাল মিয়াা। এ ইউনিয়নে সদস্য পদে ৩৭জন এবং মহিলা সদস্য পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
২নং উত্তর পশ্চিম ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ হায়দারুজ্জামান খান ধন মিয়া, স্বতন্ত্র প্রার্থী মোঃ ওয়ারিশ উদ্দিন খান চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে সদস্য পদে ৪৪ জন এবং মহিলা সদস্য পদে রয়েছেন ১১জন।
৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ আরফান উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মোঃ হাবিবুর রহমান, মামুন আহমেদ চৌধুরী, আবু জাফর, মোঃ আবুল কাশেম। এ ইউনিয়নে সদস্য পদে ৪৩ জন এবং মহিলা সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিীতা করছেন।
৫নং দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ লুৎফর রহমান, স্বতন্ত্র প্রার্থী মঞ্জু কুমার দাশ, শেখ ওমর ফারুক, আজিজুর রহমান, এ ইউনিয়নে সদস্য পদে ৪২ জন এবং মহিলা সদস্য পদে ১৫ জন।
৬নং কাগাপাশা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪জন তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল মজিদ, স্বতন্ত্র প্রার্থী মোঃ এরশাদ আলী, জামাল উদ্দিন, বোরহান উদ্দিন চৌধুরী রাজু, এ ইউনিয়নে সদস্য পদে ৪১ জন এবং মহিলা সদস্য পদে ১৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
৭নং বড়ইউড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রতিদ্বন্দ্বিতা করছেন তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরিদ আহমেদ, স্বতন্ত্র প্রার্থী ইয়াওর মিয়া, এনামুল হক সবুর, মোঃ নুরুল ইসলাম, শেখ মোঃ আব্দুল মুকিত ও নুরুল হক, এ ইউনিয়নে সদস্য পদে ৪০ জন এবং মহিলা সদস্য পদে ১৫ জন।
৮নং খাগাউড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৪জন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহ শওকত আরোফিন, স্বতন্ত্র প্রার্থী মোঃ কামরুজ্জামান, মোঃ আব্দুল লতিফ (দুলাল), মাসুদ কোরানী মক্কী, এ ইউনিয়নে সদস্য পদে ৩৯ জন এবং মহিলা সদস্য পদে ১৪ জন।
৯নং পুকড়া ইউনিয়নে চেয়ারম্যানপদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাফেজ মোঃ শামরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী নুরুল হক, আনোয়ার হোসেন, মোঃ নাছির উদ্দিন, এ ইউনিয়নে সদস্য পদে ৪৫ জন এবং মহিলা সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১০নং সুবিদপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ২জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জয় কুমার দাশ, স্বতন্ত্র প্রার্থী মোঃ কাওছার চৌধুরী, এ ইউনিয়নে সদস্য পদে ৩৬ জন এবং মহিলা সদস্য পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১১নং মক্রমপুর ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আহাদ মিয়া, স্বতন্ত্র প্রার্থী মোঃ আজমান মিয়া, মোঃ আব্দুল হান্নান, মোঃ আল আমিন চৌধুরী, মোঃ তাহির মিয়া, মোঃ ইয়াহিয়া চৌধুরী, এ ইউনিয়নে সদস্য পদে ৫২ জন এবং মহিলা সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন।
১২নং সুজাতপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ আব্দুল কুদ্দুছ, স্বতন্ত্র প্রার্থী মোঃ হেলাল মিয়া, ফরিদুর রহমান ফরিদ, মোঃ বাছির মিয়া, মোঃ সাদিকুর রহমান, মোঃ এনাম খান চৌধুরী, মলু মিয়া তালুকদার, এ ইউনিয়নে সদস্য পদে ৩২ জন এবং মহিলা সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১৩নং মন্দরী ইউনিয়নে চেয়ারম্যানপদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শেখ শামছুল হক, স্বতন্ত্র প্রার্থী নুর মিয়া, মোঃ আব্দুল হাকিম, মোঃ নুরুল হুদা, এ ইউনিয়নে সদস্য পদে ৪৮ জন এবং মহিলা সদস্য পদে ১৫ জন।
১৪ নং মুরাদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন, তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শেখ মিজানুর রহমান, স্বতন্ত্র প্রার্থী সুহেল চৌধুরী, হোসাইন আহমেদ রানা, নুরুল আমীন চৌধুরী, জালাল উদ্দিন আহমেদ, মোঃ রফিকুল ইসলাম (পাশা), মোঃ হাফিজ উদ্দিন (আফাই), সাইফুর রহমান তালুকদার, এ ইউনিয়নে সদস্য পদে ৩৮ জন এবং মহিলা সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
১৫নং পৈলারকান্দি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তন্মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ ফজলুর রহমান খান, স্বতন্ত্র প্রার্থী মোঃ আনিসুর রহমান তালুকদার, মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, মোঃ ছিবু মিয়া, মোহাম্মদ শাহজাহান মিয়া, মোঃ জয়নাল আবেদীন তালুকদার, এ ইউনিয়নে সদস্য পদে ৩৯ জন এবং মহিলা সদস্য পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বানিয়াচংয়ে ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য ১৩৭জন প্রিজাইডিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ৭১৫জন এবং পোলিং অফিসার হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ১হাজার ৪৩০জনকে। নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১নং উত্তর পূর্ব ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ৮৫৫জন, মহিলা ১০ হাজার ২০৮জন, মোট ভোটার ২০ হাজার ৬৩। ২নং উত্তর পশ্চিম ইউনিয়নে পুরুষ ভোটার রয়েছে ৮ হাজার ৭০৩জন, মহিলা ভোটার ৮ হাজার ৮১৫জন, মোট ভোটার ১৭ হাজার ৫১৮ জন, ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নে পুরুষ ১০ হাজার ৩৯৯জন মহিলা, ১০ হাজার ৪৪২ জন, মোট ভোটার ২০ হাজার ৮৪২ জন, ৫নং দৌলতপুর পুরুষ ভোটার ১০হাজার ৭১৪জন, মহিলা ভোটার ১০হাজার ৭১৯ জন, মোটার ভোটার ২১ হাজার ৪৩৩ জন, ৬নং কাগাপাশা পুরুষ ভোটার ৯হাজার ১৪৭ জন, মহিলা ৯ হাজার ১০২ জন, মোট ভোটার ১৮ হাজার ২৪৯ জন, ৭নং বড়ইউড়ি পুরুষ ভোটার ৭ হাজার ১৬০ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ১৯৯ জন, মোট ভোটার ১৪ হাজার ৩৫৯ জন, ৮নং খাগাউড়া ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ৯৬ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৯৫৮ জন, মোট ভোটার ১৮ হাজার ৪৫ জন, ৯নং পুকড়া ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ৬৭ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৭৫২ জন, মোট ভোটার ১৭ হাজার ৮১৯ জন, ১০নং সুবিদপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৫ হাজার ৮৯৩ জন এবং মহিলা ভোটার ৫ হাজার ৯৫১জন, মোট ভোটার ১১ হাজার ৮৪৪ জন, ১১নং মক্রমপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৯ হাজার ৪৪০ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৭৬৬জন, মোট ভোটার ১৮ হাজার ২০৬ জন, ১২নং সুজাতপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৭ হাজার ২১৭ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ১৭৯ জন, মোট ভোটার ১৪ হাজার ৩৯৬ জন, ১৩নং মন্দরী ইউনিয়নে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭০ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৪২৬ জন, মোট ভোটার ১৩ হাজার ২৯৬ জন, ১৪নং মুরাদপুর ইউনিয়নে পুরুষ ভোটার ৫ হাজার ১৫২ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৮১৯ জন, মোট ভোটার ৯ হাজার ৯৯১ জন, ১৫নং পৈলারকান্দি ইউনিয়নে পুরুষ ভোটার ৭ হাজার ২৫০ জন এবং মহিলা ভোটার ৬ হাজার ৮২৭ জন, মোট ভোটার ১৪ হাজার ৭৭ জন।
১৪টি ইউনিয়নের মধ্যে ওয়ার্ড সংখ্যা রয়েছে ১২৬টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ৪২টি, ভোট কেন্দ্রের সংখ্যা ১৩১টি, ভোট কক্ষের সংখ্যা ৬৮১টি, তন্মধ্যে স্থায়ী ৬০৪টি এবং অস্থায়ী রয়েছে ৭৭টি, মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৩০ হাজার ১৪৬ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ১৫ হাজার ৯৮৩জন এবং মহিলা ভোটার সংখ্যা ১লক্ষ ১৪ হাজার ১৬৩জন। এদিকে নির্বাচনকে সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক আইন শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচনী এলাকার আইন-শৃংখলা রক্ষা ও অপরাধ প্রতিরোধমূলক কার্যক্রম নিশ্চিত করার জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। ১নং উত্তর পূর্ব, ২নং উত্তর পশ্চিম ও ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের দায়িত্বে থাকবেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানাজী, শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিনহাজুল ইসলাম, বিজিবি-১ সুবেঃ তোফাজ্জল, ৫নং দৌলতপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন, ৬নং কাগাপাশা ইউনিয়নের দায়িত্বে থাকবেন নবীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ, ৭নং বড়ইউড়ি ইউনিয়নের দায়িত্বে থাকবেন আজমিরীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমী, ৮নং খাগাউড়া ও ৯নং পুকড়া ইউনিয়নের দায়িত্বে থাকবেন চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সিদ্ধার্থ ভৌমিক, ১০নং সুবিদপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন বাহুবল উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহুয়া শারমিন ফাতেমা, ১১নং মক্রমপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন বানিয়াচংয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মি, ১২নং সুজাতপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন হবিগঞ্জ এর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক মন্ডল, ১৩নং মন্দরী ইউনিয়নের দায়িত্বে থাকবেন মাধবপুর এর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন, ১৪নং মুরাদপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মঈনুল ইসলাম, ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের দায়িত্বে থাকবেন হবিগঞ্জের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট শামসুদ্দিন মোঃ রেজা। এছাড়াও ১নং উত্তর পূর্ব, ২নং উত্তর পশ্চিম ও ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের দায়িত্বে থাকবেন সোহেল ভুইয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ, ৫নং দৌলতপুর, ৬নংকাগাপাশা ও ৭নং বড়ইউড়ি ইউনিয়নের দায়িত্বে থাকবেন বেগম ঝুমু সরকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ, ৮নং খাগাউড়া, ৯নং পুকড়া ও ১০নং সুবিদপুর ইউনিয়নের দায়িত্বে থাকবেন বেগম তাহমিনা হক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ, ১১নং মক্রমপুর, ১২নং সুজাতপুর ও ১৩নং মন্দরী ইউনিয়নের দায়িত্বে থাকবেন বেগম রাহেলা পারভিন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ, ১৪নং মুরাদপুর ও ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের দায়িত্বে থাকবেন ফখরুল ইসলাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ। প্রতিটি মোবাইল টীমের সাথে থাকবে পুলিশ, র‌্যাব ও বিজিবির বিপুল সংখ্যক নিরাপত্তা বাহিনীর সদস্যবৃন্দ। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ এ প্রতিনিধিকে জানান, সুষ্ঠু ও শান্তিপুর্ণ পরিবেশে নির্বাচনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কোথাও কোন অনিয়ম পরিলক্ষিত হলে অথবা কেউ বিশৃংখলা সৃষ্টি করলে তাৎক্ষনিক কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান। এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার আরমান ভূইয়ার সাথে আলাপকালে তিনি জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকল কেন্দ্রে নির্বাচনী মালামাল পৌছে দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রই পর্যাপ্ত পরিমানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তিনি আরো জানান আমরা চাই সকলের সহযোগিতায় বানিয়াচংবাসীকে একটি সুষ্টু নির্বাচন উপহার দিতে। এ বিষয়ে কথা হয় বানিয়াচং থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসাইন’র সাথে তিনি জানান, নির্বাচনকে সুষ্টু করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নির্বাচনের আগে-পরে পুলিশ মাঠে সক্রিয় থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com