শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সিলেট বিভাগের দৈনিক পত্রিকার বার্তা সম্পাদকের সাথে মতবিনিময়

  • আপডেট টাইম সোমবার, ৯ জুন, ২০১৪
  • ৩৪০ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ সিভিআইপিএস প্রকল্পের আওতায় এমএমসি’র উদ্যোগে ও এসডিসি’র সহযোগিতায় গতকাল রোববার সিলেট বিভাগের স্থানীয় দৈনিক সংবাদপত্রগুলোর বার্তা সম্পাদকদের সাথে ‘স্থানীয় সরকার বিষয়ক’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নগরীর তালতলাস্থ এমএমসি’র সিলেট বিভাগীয় আঞ্চলিক কার্যালয়ে সকাল ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংস্থার সিলেট সমন্বয়ক মো. মিজানুর রহমানের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান আলোচক ছিলেন সিভিআইপিএস প্রকল্প পরিচালক মোছাব্বির হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিআইপিএস প্রকল্প মনিটরিং এন্ড রিপোর্টিং কো-অর্ডিনেটর জেসমিন নূর ও গবেষণা কর্মকর্তা হাবিবুল আলম।
‘স্থানীয় সরকার’র কার্যপরিধি সমৃদ্ধ, বর্ধিত ও নিশ্চিতের লক্ষ্যে এবং এ বিষয়ক সাংবাদিকতার অগ্রযাত্রাকে বেগবান করতে মতবিনিময় সভায় স্থানীয় সরকারের বিভিন্ন জায়গা অর্থাৎ- ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও সিটি কর্পোরেশন এসব স্থানে জনপ্রতিনিধিদের অযাচিত হস্তক্ষেপ রোধ, জনপ্রতিনিধিদের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিতকরণ, দল ও মতের ঊর্ধে উঠে জনপ্রতিনিধিদের মুক্তভাবে তাদের দায়িত্ব পালন করতে দেয়া, স্থানীয় সরকারের এসব বিষয়ে জনপ্রতিনিধিদের কোনো প্রতিবন্ধতকা থাকলে তা সাংবাদিকদের লিখনিতে উঠে আসা, সংবাদপত্র কর্তৃপক্ষ স্থানীয় সরকার বিষয়ক রিপোর্টিং করতে রিপোর্টারদের উদ্বুদ্ধকরণ ও পরামর্শ প্রদান ইত্যাদি।
এছাড়াও সিভিআইপিএস প্রকল্প ও এমএমসি কর্তৃপক্ষের কাছে উপস্থিত বার্তা সম্পাদকদের সুপারিশ ছিলো- স্থানীয় সরকার বিষয়ক রিপোর্টিং সমৃদ্ধ করার স্বার্থে নবীন ও প্রবীনদের আলাদাভাবে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা, ওই প্রকল্পের মেয়াদ বৃদ্ধি, সংবাদপত্র মালিকপক্ষের সাথে স্থানীয় সরকার বিষয়ক রিপোর্টিং প্রকাশের ব্যাপারে মতবিনিময় ইত্যাদি।
মতবিনিময় সভায় সিলেট বিভাগের ৪ জেলার বার্তা সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন সমরেন্দ্র বিশ্বাস, বিজন সেন রায়, মো. ফারুক উদ্দিন চৌধুরী, নুরুল ইসলাম শেফুল, মুকিত রহমানী, বিন্দু তালুকদার, মুজাহিদ আহমদ, ফয়ছল আলম, সজল ছত্রী, রেজাউল হক ডালিম ও আশরাফুল ইসলাম কহিনুর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com