শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

মুক্তিযোদ্ধা অখিল আচার্য্য আর নেই রাষ্ট্রীয় মর্যাদা প্রদান \ শোক প্রকাশ

  • আপডেট টাইম বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ২৯১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ হবিগঞ্জ শহরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা অখিল আচার্য্য আর নেই। অসুস্থতাজনিত কারণে গত সোমবার জেলা শহরের ইনাবাতাবাদ এলাকাস্থ বাসায় তিনি পরলোকগমন করেন। তার বয়স হয়েছিল ৭২ বছর। গতকাল মঙ্গলবার সকাল দশটায় ইনাতাবাদ এলাকায় প্রয়াত এই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এরপর হবিগঞ্জ পৌর শ্মশানঘাটে তাঁর শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়েছে। গার্ড অব অনার প্রদানের সময় হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন রুবেলসহ সরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রয়াতের পারিবারিক সূত্রে জানা গেছে, মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়ে ও দুইজন নাতীসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তাঁর বড় ছেলে অসিত আচার্য্য অপু সংবাদকর্মী ও ব্যবসায়ী, অভিজিৎ আচার্য্য অভি ব্যবসায়ী এবং দুই কন্যা সন্তানের মধ্যে একজন বিবাহিত ও অন্যজন অবিবাহিত।
প্রয়াতের বড় ছেলে দৈনিক খোয়াইকে জানিয়েছেন, প্রায় তিন বছর ধরে মুক্তিযোদ্ধা অখিল আচার্য্য প্যারালাইজড ছিলেন। সিলেট এবং হবিগঞ্জে তাঁর চিকিৎসা হয়েছে। সর্বশেষ হবিগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের মাধ্যমে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর চিকিৎসা হয়।
তিনি আরও জানান, অখিল আচার্য্য ১৯৪৯ সালে নবীগঞ্জ উপজেলার বড় সাঁকায়ো গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা শ্রীনাথ আচার্য্য বড় সাঁকোয়া বাজারে পাক বাহিনীর গুলিতে মারা গিয়েছিলেন। অখিল আচার্য্য ১৯৭১ সালে পাঁচ নম্বর সেক্টরে মেজর এমএ মোতালিবের অধীনে মহান স্বাধীনতা সংগ্রামে বীরত্মের সাথে অংশগ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত থেকে বীর মুক্তিযোদ্ধা অখিল আচার্য্যরে পক্ষে তাঁর মা দুই হাজার টাকা অনুদান গ্রহণ করেছিলেন।
এদিকে সংবাদকর্মী অসিত আচার্য্য অপু’র বাবা বীর মুক্তিযোদ্ধা অখিল আচার্য্যরে মৃত্যুতে দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহছান শোক প্রকাশ করেছেন। খোয়াই পরিবারের পক্ষ থেকে তিনি প্রয়াতের আত্মার শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মৃত্যুর খবর শোনে তাঁর বাসায় ছুটে যান জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি গউছ উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক পংকজ ভট্টাচার্য্য। প্রয়াতের ছেলে-মেয়েদেরকে তারা সান্ত¡না দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com