বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নারায়নগঞ্জে মসজিদ ট্রাজেডির ঘটনার সুষ্ঠ তদন্ত ও ক্ষতিগ্রস্থদেরকে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে-মাওঃ মাসরুরুল হক

  • আপডেট টাইম শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গত ৫ সেপ্টেম্বর (শুক্রবার) রাতে নারায়নগঞ্জের সদর উপজেলার পশ্চিম তুল্লা বাইতুস সালাত জামে মসজিদে তিতাস গ্যাস লাইনের লিকেজ ও বিদ্যুৎ ট্রান্সফর্মার থেকে সৃষ্ট ভয়াবহ আগুনে মসজিদে নামাজ-ইবাদতরত মুসল্লিগণের হতাহতের ঘটনায় শোক ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন, শাইখুল হাদিস আল্লামা হাফেজ তাফাজ্জুল হক হবিগঞ্জী রহ. এর সুযোগ্য সন্তান, উমেদনগর টাইটেল মাদরাসার মহা-পরিচালক, হবিগঞ্জের আন্দোলন সংগ্রামের সূতিকাগার, ঐতিহ্যবাহী নূরুল হেরা মসজিদের খতিব, হাফেজ মাওলানা মাসরুরুল হক দা.বা.। গতকাল জুমা পূর্ব বয়ানে তিনি বলেন, আজকে মুসলমানদেরকে সবখানে নির্যাতন করা হচ্ছে। বিভিন্ন জায়গায় হক্বানী আলেম-উলামাদের মর্যাদাহানী করা হচ্ছে। এমনকি মৃত মুরুব্বি আলেমরাও আজ এর থেকে রেহাই পাচ্ছেন না। তাদের মর্যাদাহানী করে ফেইসবু-ইন্টারনেটে কটুক্তি করা হয়। এগুলোর উপযুক্ত বিচার হচ্ছে না। অথচ দেশের কোন এমপি, মন্ত্রী বা নেতাদের বিরোদ্ধে কেউ কটুক্তি করলে সাথে সাথে একশন হচ্ছে। বিচার-শাস্তি হচ্ছে।
হাদিসের উদৃতি দিয়ে তিনি বলেন, পৃথিবীর শ্রেষ্টতম ও শান্তির জায়গা হচ্ছে মসজিদ। মুসলমানেরা প্রত্যেহ মসজিদে গিয়ে ইবাদত বন্দি করেন। কিন্তু আজকে মসজিদও নিরাপদ নয়। তিনি নারায়নগঞ্জের মসজিদে আগুনের ঘটনায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের উদানসিনতাকে দায়ী করে বলেন, মসজিদ কর্তৃপক্ষ ইতিপূর্বে তাদেরকে বিষয়টি অবগত করার পরও তারা উল্টো টাকার দাবী করেছে বলে গণ-মাধ্যমে এসেছে। তাদের এহেন কর্মকান্ডে মসজিদের বিরোদ্ধে কোন ষড়যন্ত্র আছে কি না? তা গভীরভাবে খতিয়ে দেখতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও তদন্ত কমিটিকে নজরে আনতে জোড় দাবী জানান। এবং যে বা যারাই এ নৃশংস ট্রাজেডিতে জড়িত প্রমাণিত হবে তাদেরকে দ্রুত সময়ের ভিতরে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠিন থেকে কঠিন শাস্তির ব্যবস্থা করে জাতির সামনে প্রকাশ করতে হবে। কারণ এই ঘটনায় তিতাস কর্তৃপক্ষ দায় এড়াতে পারে না। উক্ত ঘটনায় হতাহতদের ব্যাপারে ক্ষতিপূরণের রায় দেয়ায় হাইকোর্টকে ধন্যবাদ জানিয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন এবং সরকার কর্তৃক স্বজনহারাদেরকে আরো বেশী পরিমানে ক্ষতিপূরন দিতে তিনি আহ্বান জানান। জুমার নামাজ পরবর্তী দোয়ায় সাহেবজাদায়ে হবিগঞ্জী রহ. মসজিদ ট্রাজেডিতে নিহত শহীদ ও আহতদের দ্রুত পরিপূর্ণ সুস্থতা কামনা করে এবং শোকাহত পরিবারকে এ শোক সইবার তাওফিকদানে ও বাংলাদেশসহ বিশ্ব মুসলিমদের শান্তির জন্য মহান আল্লাহর দরবারে মুনাজাত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com