শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আইডিয়ার সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ৩৬৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ রাজনৈতিক দলগুলোর মধ্যে সহাবস্থান ও সহনশীলতার সপক্ষে ঐক্যমত সৃষ্টির লক্ষ্যে বাস্তবায়নাধীন “ক্লীন হবিগঞ্জ গ্রীণ হবিগঞ্জ প্রকল্পের অগ্রগতি এবং মাঠ পর্যায় থেকে উঠে আসা বক্তব্য ও সুপারিশমালা বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন আইডিয়া।
সভায় আইডিয়া কর্তৃপক্ষ উপস্থাপন করেন যে, আইডিয়া একটি জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা। বিগত নভেম্বর ২০১৮ ইং এপ্রিল ২০১৯ পর্যন্ত সিলেট বিভাগের ৩টি ঝেলায় “শান্তিতে বিজয়” নামে একটি প্রকল্প কার্যক্রম শুরু করে। “শান্তিতে বিজয় প্রকল্প বাস্তবায়নে সহযোগিতায় ছিল “ডেমোক্রাসি ইন্টারন্যাশনাল” নামে একটি আন্তার্জাতিক বেসরকারী উন্নয়ন সংস্থা। প্রকল্পটি সিলেট সিটি কর্পোরেশনসহ সিলেট জেলার ৭টি উপজেলায়, সুনামগঞ্জ জেলার ৪টি এবং হবিগঞ্জ জেলার ৫টি উপজেলায় মোট ১৬টি উপজেলায় এ প্রকল্পটি বাস্তবায়নাধীন ছিল। এর মাধ্যমে শান্তিপুর্ণ ও সহনশীল রাজনীতির সপক্ষে একত্রিত হওয়ার মঞ্চ তৈরী করাই ছিল এর উদ্দেশ্যে। কার্যক্রমের আওতায় ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং স্থানীয় সুধীজনেরা একত্রিত হয়ে শান্তিপুর্ণ রাজনৈতিক চর্চার পক্ষে একই সাথে কাজ করার জন্য তরুন প্রজন্ম ও রাজনৈতিক নেতাদেরকে উদ্বুদ্ধ করছেন।
এরই ধারাবাহিকতায় আঞ্চলিক শান্তি সম্মেলনে মাঠ পর্যায় থেকে উঠে আসা বিপুল পরিমাণ সমস্যা থেকে অগ্রাধিকার ভিত্তিতে পরিচ্ছন্নতার ইস্যুটিকে গুরুত্ব দিয়ে “ক্লিন হবিগঞ্জ গ্রীণ হবিগঞ্জ” নামে প্রকল্প গ্রহণ করা হয়। যা নভেম্বর ২০১৯ইং থেকে ডিসেম্বর ২০১৯ সাল পর্যন্ত বাস্তবায়নাধীন।
প্রকল্পের এ উদ্দেশ্যেকে সামনে রেখে অবহিকরণ সভা, এডভোকেসী টিম গঠন ও ওরিয়েন্টেশন, সচেতনতামূলক র‌্যালী, পরিচ্ছন্নতা অভিযান, নেটওয়ার্কিং এন্ড রিসোর্স মোবিলাইজেশন সভা এবং সর্বশেষ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের উপস্থিতিতে অভিজ্ঞতা বিনিময় কর্মশালা আয়োন করা হয়। প্রকল্প কর্তৃক গৃহীত কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত হবিগঞ্জ পৌরসভার সুধীজন ও রাজনৈতিক নেতৃবৃন্দ, তরুণ সমাজ, শিক্ষার্থী, নির্বাচিত প্রতিনিধি, যুবসমাজ, সিভিল সোসাইটি অর্গানাইজেশন এবং সাংবাদিক এই কার্যক্রমের সপক্ষে ঐক্যমত পোষন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com