শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় ॥ গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচন চায় তৃণমুলের নেতারা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ৪৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আগামী ১১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে সফল করার লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। গতকাল সোমবার দুপুরে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি ও জেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী।সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির বলেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কাউন্সিলের মাধ্যমে নেতা নির্বাচন হয়ে আসছে। এবার আশা করি তার ব্যতিক্রম হবে না। ইতিমধ্যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। ইতিপূর্বে জেলা আওয়ামীলীগের ৪টি কমিটি গোপন ব্যালটের মাধ্যমে হয়েছে। এ বছরও এভাবেই প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অতীতে যে ভাবে ভোট হয়েছে। ৩৫৯ জন কাউন্সিলার সরাসরি ভোটে তাদের নেতা নির্বাচন করবেন। সম্মেলনকে সামনে রেখে অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। কেউ কেউ মনে করে ঢাকা থেকে কমিটি নিয়ে আনবে।
১১ ডিসেম্বর সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলায় সম্মেলন অনুষ্ঠিত হবে। পরে বিকেলে কাউন্সিল অনুষ্ঠিত হবে জেলা পরিষদ অডিটরিয়ামে। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট মিজবা উদ্দিন সিরাজ, কে›ন্দ্রীয় সদস্য বদরুদ্দিন আহমেদ কামরান, র আ ম উবায়দুল মোক্তাদির এমপি ও অধ্যাপক রফিকুল ইসলাম।
এদিকে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কাউন্সিলে সব সময় ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হয়। এবারও সেই ঐতিহ্য ধরে রাখতে বদ্ধ পরিকর জেলা আওয়ামীলীগ। তৃণমূলের নেতারাও চান অতীতের ন্যায় নিজেরাই ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচিত করবেন। কাউন্সিল উপলক্ষে জেলা আওয়ামীলীগের গঠিত নির্বাচন কমিশনে রবিবার পর্যন্ত মনোনয়ন দাখিলের শেষ সময় পর্যন্ত ৮টি পদে ২৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। যা বিগত যে কোন কাউন্সিলের তুলনায় নতুন রেকর্ড সৃষ্টি করেছে।
নির্বাচনে সভাপতি পদে বর্তমান সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি, সাবেক সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মুশফিক হোসেন, সাবেক সংরক্ষিত নারী আসনের এমপি এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, এডভোকেট ফজলে আলী ও এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম মনোনয়নপত্র দাখিল করেছেন।
সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপি, এডভোকেট আলমগীর চৌধুরী, এডভোকেট আবু বক্কর ছিদ্দিক ও মোতাচ্ছিরুল ইসলাম মনোনয়ন দাখিল করেন।৩টি যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদার, মর্তুজা হাসান, এডভোকেট ছালেহ আহমেদ, জাকির হোসেন চৌধুরী অসীম, নিজামুল হক রানা, এডভোকেট সুমঙ্গল দাশ সুমন, অনুপ কুমার দেব মনা, আলমগীর খান, মর্তুজ আলী, এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটো, সৈয়দ কামরুল হাসান, এডভোকেট আতাউর রহমান, মাহবুবুল আলম মালু, এডভোকেট মোঃ আবুল আজাদ মনোনয়ন দাখিল করেন।
৩টি সাংগঠনিক সম্পাদক পদে মশিউর রহমান শামিম, এডভোকেট সুলতান মাহমুদ, নুর উদ্দিন চৌধুরী বুলবুল, আহাদ মিয়া, আব্দুল মুনতাকিম চৌধুরী খোকন,ফয়জুল বশির চৌধুরী সুজন মনোনয়ন দাখিল করেছেন।জেলা আওয়ামীলীগের কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার ও আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য শহীদ উদ্দিন চৌধুরী জানান, হবিগঞ্জে ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের ঐতিহ্য অনেক পুরনো। তাই হবিগঞ্জকে আওয়ামীলীগের মডেল জেলা বলা হয়। এবারও ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তৃণমুলের নেতাকর্মীরা চায় ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচন করতে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com