বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচঙ্গে প্রতিবেশীর চলাচলের রাস্তায় বেড়া দিয়ে অবরুদ্ধ

  • আপডেট টাইম সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ৪১৬ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের প্রতিবেশীর চলাচলের রাস্তা কাটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন প্রতিপক্ষের লোকজন। এতে অবরুদ্ধ হয়ে পড়েছে প্রতিবেশী পরিবারটি। প্রতিকার চেয়ে গতকাল উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন দৌলতপুর গ্রামের মনসুর আলীর ছেলে সারোয়ার মিয়া। লিখিত অভিযোগের বিবরণীতে জানা যায়, ওই গ্রামের সারোয়ার মিয়ার পৈত্রিক সম্পত্তিতে বিদ্যমান রাস্তা কাটাতারের বেড়া দিয়া বন্ধ করে একই গ্রামের ইসমাইল মিয়া, মনির মিয়া, ওয়াসিম মিয়া ও জসিম মিয়া গংরা। উক্ত রাস্তা দিয়ে দীর্ঘদিন যাবৎ থেকেই তারা চলাচল করে আসছে। পারিবারিক ঝগড়াকে কেন্দ্র করে জোরপূর্বক এ জায়গায় কাটাতারের বেড়া দিয়ে পরিবারের লোকজনকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। ফলে পরিবারের লোকজন জরুরী কাজে বাড়ির বাইরে যাওয়া, স্কুল পড়–য়া ছাত্রছাত্রীরা স্কুলে যাওয়াসহ বাড়ীর গবাদি পশুকে মাঠে নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। এ বিষয়ে অভিযোগকারী সারোয়ার মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ইতিপূর্বে শেখ ফরিদ মিয়া ও ওয়াসিম মিয়াগংরা আমার বাড়ীতে আক্রমন করে আমার বাড়ী-ঘর ভাংচুর করে মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় বানিয়াচং থানায় শেখ ফরিদ মিয়াকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। পরবর্তীতে ভাংচুরকৃত ঘর মেরামত করার পর দ্বিতীয় দফা আবারও শেখ ফরিদ মিয়ার নেতৃত্বে হামলা চালিয়ে আমার বসতঘর ভাংচুর করে আমার ঘরের মালামাল ছিনিয়ে নিয়ে কাটাতারের বেড়া দিয়ে আমাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগী সারোয়ার মিয়া।
এ বিষয়ে বানিয়াচং ৫নং দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি জেনেছি, চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে একটি পরিবারকে জিম্মি করে রাখা খুবই ন্যাক্কারজনক ঘটনা। ইতিপূর্বে সারোয়ারদের বাড়ী ঘরে হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুরের ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম খোকন এ বিষয়ে বলেন, বিষয়টি খুবই দুঃজনক, এটা চরম মানবাধিকার লঙন হয়েছে। এ ঘটনায় তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহবান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com