বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মানবজমিন ও হবিগঞ্জ এক্সপ্রেস-এ জেসমিনকে নিয়ে প্রতিবেদনের পর সহায়তার হাত বাড়াতে চান অনেকেই

  • আপডেট টাইম রবিবার, ২৬ মে, ২০১৯
  • ৪৭৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, চুনারুঘাট থেকে ॥ ভাগ্য বদলের ডাক এসেছে জেমমিনের। মানবজমিন ও হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকায় জেসমিনকে নিয়ে প্রকাশিত প্রতিবেদনে ব্যাপক সাড়া পড়েছে। অনেক হৃদয়বান ব্যক্তি জেমসিনকে পুনর্বাসন করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। ১৭ মে দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস এবং ২৪ মে দৈনিক মানবজমিন পত্রিকায় “সন্তানদের মুখে খাবার দিতেই পথে নেমেছি” শিরোনামে সংবাদ প্রকাশিত এবং বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে চুনারুঘাট থানার ওসি কেএম আজমিরুজ্জামান জেসমিনের খবরা খবর নেন। তিনি বলেছেন, জেসমিনের বসত ঘর নির্মানসহ দোকানের ব্যবস্থা করে দিবেন।
এছাড়াও তিনি বিষয়টি বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীর নজরে আনারও আশ্বাস দেন তিনি। অপরদিকে আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু, জাহাঙ্গীর ট্রাভেলস এর কর্নধার সাংবাদিক জাহাঙ্গীর আলম, ঔষধ ব্যবসায়ী আলমগীর সোনার বাংলা, লিটন জমাদার, দুলাল মিয়াসহ বহু হৃদয়বান ব্যক্তি জেসমনি ও তাঁর ৩ সন্তানের জন্য সহায়তা প্রদানের আগ্রহ প্রকাশ করেছেন। বিদেশ থেকেও অনেকে ফোন করে জেসমিনের খবরা খবর নিয়েছেন। উপজেলার আহম্মাবাদ ইউনিয়নের গেড়ারুক গ্রামের গৃহ বধু জেসমিন ও তাঁর অবুঝ ৩ সন্তানকে রেখে বাড়ি ছেড়ে চলে যায় স্বামী সজল হক। বিয়ের পরের বছরই প্রতিবন্ধি হয়ে জন্ম নেয় ইয়াসিন। বিবাহিত জীবনের ৯ বছরের মাঝে জেসমিন ৩ সন্তানের মা হয়ে যান। প্রতিবন্ধি ইয়াসিনের জন্ম নেয়টাকে স্বামী সজল মেনে না নিয়ে সে বাড়ি থেকে চলে যায়। জেসমিনের প্রতিবন্ধি মেয়ে ইয়াসিন (৮), ছেলে জিহান (৪) এবং দেড় বছরের নিশু কন্যাকে নিয়ে বিপাকে পড়েন। প্রথমে এ বাড়ি ও বাড়ি গিয়ে ঝিয়ের কাজ করে ৩ সন্তানের বরণ পোষনের চেষ্টা চালান। এতে সন্তানের মুখের খাবার না জুটায় প্রতিবন্ধি ইয়াসিনকে বাজারে তোলতে বাধ্য হন তিনি। সেই হতভাগীর বাড়ি হবিগঞ্জ সদর উপজেলার জালালাবাদ গ্রামে। আনোয়ার নামের এক ঘটক তাকে ১৩ বছর বয়সে বিয়ে দেয় চুনারুঘাট উপজেলার গেড়ারুক গ্রামের আব্দুল হকের পুত্র সজল হকের সাথে। গায়ে-গতরে জেসমিন যে বেশ সুন্দরী ছিলো তা এখনো স্পষ্ট। জেসমিনের সাথে সেদিন কথা হয় স্থানীয় আমুরোড বাজারে এ প্রতিবেদকের। প্রতিবন্ধি ইয়াসিনকে মাটিতে শুয়ে রেখেছেন তিনি। ফুটফুটে জিহান মায়ের পাশেই ঘুরাঘুরি করছিলো, খেলা করছিলো। আর শিশু দিব্যি ঘুমাচ্ছিলো মায়ের কোলে। এ অবস্থায় অনেকেই সাহায্যের তালায় টাকা-কড়ি ফেলছিলেন। পত্রিকা এবং ফেসবুকে জেসমিনকে নিয়ে প্রতিবেদন প্রকাশ এবং সহায়তার আশ্বাসে জেসমিন বলেন, আমি আপনাদের কাছে চির কৃতঞ্জ। আমিও আর ১০টা নারীর মতো কোন মতে খেয়ে না খেয়ে বাঁচতে চাই। সন্তানদের মানুষ করতে চাই। আমি ভিক্ষা করতে চাই না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com