বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচঙ্গে ভ্রাম্যমান আদালতের অভিযান ॥ ম্যাজিস্ট্রেট প্রবেশ করতেই মূল্য অর্ধেক এ নেমে এল!

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
  • ৫২১ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য দোকানে ঢোকার সাথে সাথেই বিভিন্ন কাপড়ের দোকানে কাপড়ের দাম অর্ধেক এ নেমে এসেছে। এ সময় ওই সকল দোকানে উপস্থিত অনেক ক্রেতা সাথে সাথে সাশ্রয়ী মুল্যে দিয়ে তাদের পছন্দের জামা-কাপড় ক্রয় করে নেন। আর বলতে থাকেন এ ধরণের অভিযান সব সময় অব্যাহত থাকা উচিত। তারা ভ্রাম্যমান আদালতকে অভিনন্দন জানান। গতকাল বানিয়াচং বড়বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় এমন দৃশ্য প্রতীয়মান হয়েছে বাজারের কাপড়ের দোকানগুলোতে। এ সময় পণ্যের ভাউচার দেখাতে না পারার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই প্রতিষ্ঠানের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বুধবার বেলা ২টায় বানিয়াচং বড় বাজারের সুলতানা গার্মেন্টস ও সামছুল ইসলাম এর কাপড়ের দোকানসহ বেশ কয়েকটি কাপড়ের দোকানে পৃথক পৃথকভাবে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খন্দকার ও সহকারী কমিশনার (ভূমি) সাব্বির আহমদ আকুঞ্জি। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করার সময় বানিয়াচং থানার এসআই আব্দুল ছালামসহ থানা পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।
এছাড়া অভিযানের সময় বানিয়াচং পল্লী বিদ্যুত অফিসের পক্ষে উপস্থিত ছিলেন জুনিয়র ইঞ্জিনিয়ার কবির হোসেন, ওয়ারিং পরিদর্শক ফেরদৌস হাসান, ফায়ার সার্ভিস এর পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র ফায়ারম্যান বায়েজিদ রহমান। এছাড়া অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন, সেক্রেটারী মোঃ আঙ্গুর মিয়া, সদস্য মোঃ আলমগীর মিয়া। বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মামুন খন্দকার জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি আসন্ন ঈদকে সামনে রেখে বড়বাজারসহ বানিয়াচঙ্গে বেশ কিছু বাজারের কিছু ব্যবসায়ি পণ্যের অতিরিক্ত দাম নিচ্ছে। তারই প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলে জরিমানাকৃত দোকানগুলো গিয়ে দেখা যায়, দোকানে কোন মূল্য তালিকা টানানো নেই। তখন দোকানদারদেরকে পণ্যে ক্রয় করে আনার ভাউচার দেখতে চাইলে সেটিও দেখাতে পারেনি।
তিনি আরো জানান, প্রাথমিকভাবে অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তীতে আবার অভিযানে এলে নিয়মের বাহিরে সরকারের নিষেধ অমান্য করে ব্যবসা পরিচালনা করলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। জরিমানাকৃত দোকানের মধ্যে রয়েছে সুলতানা গার্মেন্টস ১ হাজার, সামছুল ইসলাম ১ হাজার, মদীনা হোটেল ২শ, দ্বীপকের মিষ্টির দোকান ৫শ এবং পলাশ ভেরাইটিজ স্টোরকে ২শ টাকা জরিমানা প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com