শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

সুজাতপুরে অবৈধ বালু উত্তোলন সরঞ্জামসহ ড্রেজার মেশিন জব্দ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯
  • ৬৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সুজাতপুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে বিপুল পরিমান বালুসহ দুটি ডাবল ড্রেজার মেশিন জব্দ করেছে প্রশাসন। গতকাল বিকেলে বানিয়াচং উপজেলার সুজাতপুর ইউনিয়নের ভাঙ্গারখাল নামকস্থানে অভিযান চালিয়ে এসব জব্দ করেন সুজাতপুর তফসিল অফিসের তহসিলদার সুজিত হাওলাদার, সুজাতপুর ফাড়ির আইসি-টু এসআই ধ্র“বেশ চক্রবর্তী ও এএসআই সালা উদ্দিন আহমেদ।
জানা যায়, ওই এলাকার সাবেক আওয়ামীলীগ নেতা রবিন চৌধুরী মলু দীর্ঘদিন ধরে সুজাতপুরসহ আশপাশের এলাকায় ডাবল ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গতকাল গোপন সংবাদের ভিত্তিতে সুজাতপুর পুলিশ ফাড়ির এসআই ধ্র“বেশ চক্রবর্তী, এএসআই সালাউদ্দিন ও তফসিলদার সুজিত মহালদারের নেতৃত্বে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে ড্রেজার মালিক রবিন চৌধুরী মলু ও তার লোকজন পালিয়ে গেলেও অভিযানকারী দল দুটি ডাবল ড্রেজার মেশিন, বিপুল পরিমান পাইপসহ বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ করে।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, সে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। নিজেকে আওয়ামীলীগ নেতা পরিচয় দিয়ে একের পর এক অবৈধ কর্মকান্ড চালিয়ে আসছে। একাধিকবার স্থানীয় লোকজন তাকে নিষেধ করলেও সে কারো কথায় কোন কর্ণপাত করেনি। উল্টো ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। তারা বলেন, এক সময় তার কিছুই ছিল না, আর বর্তমানে সে অবৈধভাবে শুধু বালু বিক্রি করেই আঙ্গুল ফুলে কলা গাছে রূপান্তরিত হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার জানান, সুজাতপুর তফসিলদারের অভিযোগের প্রেক্ষিতে গতকাল ওই এলকায় অভিযান পরিচালনার নির্দেশ দেয়া হয়। পরে বিকেলে তফসিলদার ফাড়ি পুলিশের সহযোগীতায় ভাঙ্গারখাল নামকস্থানে অভিযান চালায়। এ সময় দুটি ডাবল ড্রেজার মেশিন, শতাধিক ফুট পাইপসহ বালু উত্তোলনের বিপুল পরিমান সরঞ্জাম জব্দ করা হয়। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে। তিনি বলেন, ওই এলাকায় কোন বালু মহাল নেই। তারপরেও কতিপয় দূর্বৃত্তরা ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে।
এ ব্যাপারে সুজাতপুর ফাড়ির এসআই ধ্র“বেশ চক্রবর্তী জানান, দুটি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। তফসিলদার বাদী হয়ে মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com