মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

নবীগঞ্জে শাহ্ জালাল লতিফিয়া ক্যাডেট মাদ্রাসার হিসাব-নিকাশ নিয়ে সুপার ও পরিচালনা কমিটির দ্বন্দ্ব ॥ ছাত্রদের হামলায় কমিটির দু’সদস্য আহত ॥ মাদ্রাসা ৭দিন বন্ধ ঘোষণা

  • আপডেট টাইম শুক্রবার, ৫ অক্টোবর, ২০১৮
  • ৪৫২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর গ্রামে শাহ্ জালাল লতিফিয়া ক্যাডেট মাদ্রাসার ছাত্রদের হামলায় ভূমিদাতা ও পরিচালনা কমিটির দু’সদস্য আহত হয়েছেন। গুরুতর আহত ভূমিদাতা ও কমিটির কোষাধ্যক্ষ হাজী আব্দুল কুদ্দুছ ও পরিচালনা কমিটির সদস্য হাজী বাছিত মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এনিয়ে এলাকাবাসী ও মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এঘটনায় এলাকাজুড়ে টান টান উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে তাৎক্ষণিক মাদ্রাসা এক সাপ্তাহের জন্য বন্ধ ঘোষণা দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে এঘটনা ঘটেছে।
জানা যায়, উপজেলার ওই ইউনিয়নের দক্ষিণ দৌলতপুর গ্রামে প্রায় ৮বছর পূর্বে এলাকাবাসী কোটি টাকা ব্যয়ে শাহ্ জালাল লতিফিয়া ক্যাডেট মাদ্রাসা ও একটি মসজিদ নির্মাণ করেন। ওই মাদ্রাসায় লন্ডন আমেরিকাসহ বিভিন্ন দেশ থেকে শতশত মানুষ অনুদান প্রদান করে আসছেন। কিছুদিন পূর্বে মাদ্রাসার হিসাব নিকাশ ও মাদ্রাসার সরকারী নিবন্ধন নিয়ে মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার কুতুব উদ্দিন খাঁন ও পরিচালনা কমিটির লোকজনের মধ্যে বিরোধ চলে আসছে। এনিয়ে গতকাল মাদ্রাসার অফিস কক্ষে পরিচালনা কমিটির মাসিক সভা বসে। পরিচালনা কমিটির সভা চলাকালে কমিটির সদস্যদের সাথে মাদ্রাসা সুপার কুতুব উদ্দিন খাঁনের বাকবিতন্ডার এক পর্যায়ে মাদ্রাসার ছাত্ররা কমিটির সদস্যদের উপর আক্রমণ করে। এসময় ছাত্রদের হামলায় ভূমিদাতা ও কমিটির কোষাধ্যক্ষ হাজী আব্দুল কুদ্দুছ ও পরিচালনা কমিটির সদস্য হাজী বাছিত মিয়া গুরুতর আহত হন। পরে তাদেরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এঘটনায় এলাকাবাসী মাদ্রাসা সুপারকে দায়ী করে মাদ্রাসা ঘেরাও করে। খবর পেয়ে নবীগঞ্জ থানার এসআই ফিরোজ মিয়া নেতৃত্বে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের এএসআই সোহাগ এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। তাৎক্ষণিক ভাবে প্রশাসনের সহযোগীতায় এলাকাবাসী কমিটির সদস্যরা এক জরুরী সভায় বসেন। সভায় বক্তব্য রাখেন তাহিরপুর কামিল মাদ্রাসার সুপার আফজাল হোসেন, রুস্তমপুর মাদ্রাসার সুপার মাওলানা সাজ্জাদুর রহমান, মোস্তফাপুর মাদ্রাসার সুপার মাওলানা এম এ নুর, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক কাজী হাসান আলী, সিনিয়র সাংবাদিক এম এ আহমদ আজাদ, এম মুজিবুর রহমান, ক্বারী সোসাইটির সভাপতি মাওলানা আব্দুল হান্নান, সাবেক মেম্বার মাসুক মিয়া, বর্তমান মেম্বার আব্দুল মুকিত, হাসান আলী ওস্তার মিয়া, ফুলকাছ মিয়া, দিলশাদ মিয়া, মাস্টার রমজান বখত, সাদিকুর রহমান, শেখ সাদেক মিয়া।
গভায় সর্বসম্মতিক্রমে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত মাদ্রাসা বন্ধ, আবাসিক সকল ছাত্রদের চলে যাওয়ারসহ মাদ্রাসা সুপারকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত গৃহিত হয়। পরে পুলিশী প্রহরায় সুপার মাদ্রাসা প্রাঙ্গণ ত্যাগ করেন।
এব্যাপারে ভূমিদাতা ও কমিটির কোষাধ্যক্ষ হাজী আব্দুল কুদ্দুছ বলেন, মাদ্রাসার হিসাব-নিকাশ নিয়ে সুপারের সঙ্গে বিরোধের জের ধরে ছাত্রদের দিয়ে হামলা করানো হয়েছে।
এব্যাপারে মাদ্রাসার সুপার কুতুব উদ্দিন বলেন, ছাত্ররা কেন হামলা করেছে আমি জানিনা, কমিটির সঙ্গে আমার কোনো বিরোধ নেই। নবীগঞ্জ থানার এসআই ফিরোজ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com