বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচং উপজেলা নির্বাচন ॥ ২৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ আজ

  • আপডেট টাইম সোমবার, ৩১ মার্চ, ২০১৪
  • ৭১২ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ আজ বানিয়াচং উপজেলা নির্বাচন। ৩ পদের বিপরীতে লড়ছেন ২৩জন প্রার্থী। তফসীল ঘোষনার পর থেকে প্রার্থীরা কর্মী-সমর্থকদের বহর নিয়ে দিন রাত হাওর অঞ্চলসহ পুরো বানিয়াচং চষে বেড়িয়েছেন। প্রার্থীরা ভোটারদের মন জয় করতে প্রতিশ্র“তির কমতি রাখেননি। ভোটারও প্রার্থীদের কথা বিবেচনায় রেখে এবার যোগ্য ও উপজেলাবাসীর উন্নয়নে যাকে যোগ্য হিসেবে বিবেচিত হবে তাকেই ভোট প্রদান করবেন বলে সচেতন ভোটারগণ জানিয়েছেন। ৩ পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আমির হোসেন মাস্টার (হেলিকপ্টার), বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান (কাপ-প্লেইট), বিএনপি সমর্থিত একক প্রার্থী শেখ বশির আহমেদ (ঘোড়া), বিএনপি নেতা নুরুল আমিন ( দোয়াত কলম), জেলা কৃষকলীগের সভাপতি হুমায়ুন কবির রেজা (আনারস), আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী (মটর সাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী ছাদিকুর মিয়া তালুকদার (চিংড়ি)।
ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন-আওয়ামীলীগ নেতা প্রিয়তোষ রঞ্জন দেব (বৈদ্যুতিক বাল্ব), বিএনপি নেতা ফরহাদ হোসেন বকুল (টিউবয়েল), মোঃ ফারুক আমীন (সিংহ), জামায়াত নেতা ইকবাল বাহার খান (চশমা), আওয়ামীলীগ নেতা মোঃ আহাদ মিয়া (ঘুড়ি), খেলাফত মজলিস নেতা এহতেশামুল হক শামীম (উড়োজাহাজ), স্মৃতি চ্যাটার্জি কাজল (টিয়া পাখি), হাজী শেখ ফরিদ আহমদ (তালা), খেলাফত মজলিস নেতা আবদুল জলিল ইউসুফী (বই), নিলেশ দাশ (মাইক), শেখ মোঃ ইব্রাহিম খলিল (জাহাজ মার্কা)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন- আওয়ামীলগি নেত্রী জাহেনারা আক্তার বিউটি (প্রজাপতি), তানিয়া খানম (পদ্মফুল) ফেরদৌস আক্তার ঠাকুর (হাঁস), মোছাঃ জেছমিন আক্তার (কলস) ও বেলী ইসলাম (ফুটবল)।
নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে নিরাপত্তার চাঁদরে ঢেঁকে দেয়া হয়েছে বানিয়াচংকে। ১০৫টি কেন্দ্রের মধ্যে ঝুকিপূর্ণ ৭০টি কেন্দ্রে বিশেষ নজরদারীর ব্যবস্থা করা হয়েছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত আইন শৃঙ্খলা বাহিনী। নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটানিং অফিসার মোহাম্মদ আব্দুর রউফ সাংবাদিকদের জানান, ভোট গ্রহনের দিন কোনক্রমেই যেন আইন শৃঙ্খলার নূন্যতম ব্যাঘাত সৃষ্টি না হয় সেই লক্ষ্যে পুলিশের ১৫টি মোবাইল টিম, ২জন ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে ২টি স্টাইকিং টীম, র‌্যাবের মোবাইল টীম ২টি, ৩ জন ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে বিজিবির ৩টি টীর্ম, ৩ জন ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে সেনাবাহিনীর ৩টি টীম। এছাড়া ১৫টি ইউনিয়নে ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন, প্রতিটি কেন্দ্রে ৫জন অস্ত্রধারী পুলিশ ও ২জন অস্ত্রধারী আনসারসহ ১০জন আনসার সার্বনিক কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকবেন। এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট, এসপি, এডিসনাল এসপি, এএসপি, আরও, জেলা নির্বাচন অফিসারসহ জেলার উধ্বর্তন কর্মকর্তা বানিয়াচঙ্গে অবস্থান করবেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলা ১০৫টি কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৪৬০টি। মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৯৫৬ জন। তন্মধ্যে পুরুষ ৯৮ হাজার ৫০৬ জন ও মহিলা ১লাখ ৪৫০ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com