শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

মাধবপুরে ১০ টাকা কেজি দরে বিক্রির ৯৪ বস্তা চাউল জব্দ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৫১ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নের হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে বিক্রির ৯৪ বস্তা চাল মাধবপুরের একটি রাইচ মিল থেকে আটক করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে সরকারী এ চাউল জব্দ করে রক্ষিত গুদামে সীলগালা করে দেন।
প্রশাসন ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়- হত দরিদ্রদের মধ্যে ১০ টাকা দরে চাউল বিক্রির নিমিত্তে মাধবপুর উপজেলার আন্দিউড়া ইউনিয়নে ২জন ডিলার নিয়োগ দেয়া হয়। এর একজন হচ্ছেন ইউনিয়ন যুবলীগ সভাপতি এরশাদ আলী। গতকাল বুধবার ডিলার এরশাদ আলী জুয়ালভাঙ্গা, মিরনগর সহ কয়েকটি গ্রামের হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি হিসেবে চাউল বিক্রির কথা ছিল। ডিলার এরশাদ চাল কিনতে আসা হতদরিদ্রদের কার্ড করায়ত্ব করে কিছু চাল ১০ টাকা কেজি বিক্রি করে বাকী ৯৪ বস্তা চাল কালো বাজারে বিক্রি করে ফেলেন।
এদিকে গোপন সংবাদের মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে অভিযান চালিয়ে উপজেলার মীরনগর আদনান অটো রাইস মিলস্ থেকে ৯৪ বস্তা সরকারি চাউল জব্দ করেন। এসময় মাধবপুর থানার এস.আই কামাল হোসেন, আব্দুল ছাত্তার, খাদ্যগুদাম কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান আতিকুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
যুবলীগ নেতা এরশাদ আলীর নিকট থেকে চাউল ক্রেতা সুন্দাদিল গ্রামের নুর মিয়া জানান, আন্দিউড়া ইউনিয়নের ডিলার মুরাদ গ্রামের মৃত জিলু মিয়ার পুত্র যুবলীগ নেতা এরশাদ আলী চাউলগুলো তার নিকট বিক্রি করেন। তিনি আন্দিউড়া ইউনিয়ন পরিষদের গুদাম থেকে চালের বস্তাগুলো মহাসড়ক সংলগ্ন হাড়িয়া এলাকার আদনান অটো রাইসমিল (ব্রয়লারে) নিয়ে আসেন। সেখানে এনে খাদ্য মন্ত্রনালয়ের সিলযুক্ত সরকারী চাল ৩০ কেজির বস্তা থেকে খুলে ৫০ কেজির অন্য বস্তাবন্দি করেন। বস্তা পরিবর্তন করার সময় গোপন সূত্রে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে তা জব্দ করেন। এসময় ১৯৫ টি খালি সরকারী বস্তা জব্দ করে গুদাম সিল করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে জানান-৫০ কেজির ৬৯টি বস্তা এবং ৩০ কেজির ২৫ বস্তা চাউল জব্দ করা হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার জন্য খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com