বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শহরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে প্রধান সড়ক অবরোধ প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার

  • আপডেট টাইম শনিবার, ১৮ আগস্ট, ২০১৮
  • ৫৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে দোকানপাট বন্ধ রেখে সড়ক অবরোধ করেছে ব্যবসায়ী ও এলাকাবাসী। গতকাল শুক্রবার দুপুরে ১টায় শহরের কর্মকারপট্টির ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে শহরের প্রধান সড়ক অবরোধ করেন। কর্মসূচি চলাকালে ব্যবসায়ীদের সঙ্গে স্থানীয় এলাকাবাসী একত্মতা প্রকাশ করে অবরোধে অংশ নেন। এসময় প্রায় ২ ঘণ্টা শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে সাধারণ যাত্রীদের চলাচলে দুর্ভোগে পড়তে হয়। পরে জলাবদ্ধতা নিরসনে হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. সফিউল আলম আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ প্রত্যাহার করেন।
কর্মকারপট্টির ব্যবসায়ীরা জানান, কর্মকারপট্টির রাস্তায় দীর্ঘদিন ধরে একটু বৃষ্টি হলেই মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানি ব্যবসায়ীদের দোকানের ভেতরে প্রবেশ করে। এতে ব্যবসায়ী, স্থানীয় এলাকাবাসীসহ স্কুল কলেজগামী শিক্ষার্থীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।
এদিকে বৃহস্পতিবার রাতে মুষুলধারে বৃষ্টি হলে কর্মকারপট্টিসহ এর আশপাশের এলাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ওই জলাবদ্ধতা নিরসনের জন্য ব্যবসায়ীরা স্থানীয় কাউন্সিলর ও পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের সঙ্গে যোগাযোগ করে কোনো সদুত্তর পাননি।
এক পর্যায়ে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তা অবরোধের ডাক দেন। আন্দোলন চলাকালে কর্মপট্টিতে দোকানপাট বন্ধ থাকায় কোরবানির জন্য দা, বটি, কুড়ালসহ অন্যান্য উপরকরণ মেরামত ও নতুন ক্রয় করতে পারেননি ক্রেতারা। এছাড়াও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে দীর্ঘদিন সামান্য বৃষ্টি হলে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com