শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিএনপির বিক্ষোভ সমাবেশে মেয়র জি কে গউছ ॥ রাজপথেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ফায়সালা করা হবে

  • আপডেট টাইম শনিবার, ২১ জুলাই, ২০১৮
  • ৪৮৩ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশে বাঁধ ভাঙ্গা জনস্রোত ঠেকাতে পারেনি পুলিশ। গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও মুক্তির দাবীতে হবিগঞ্জ পৌরসভার মাঠে সমাবেশ আহ্বান করে হবিগঞ্জ জেলা বিএনপি। কিন্তু পুলিশ হবিগঞ্জ পৌরসভার মাঠে বিএনপি নেতাকর্মীদের প্রবেশ করতে বাঁধা সৃষ্টি করে। ফলে প্রবল বৃষ্টি উপো করে শহরের প্রধান সড়কে অবস্থান নেয় বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মী। এ সময় বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নেতাকর্মীদের স্লোগান স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে ওই এলাকা। এতে কেন্দ্র ঘোষিত এই সমাবেশটি পরিণত হয় বিক্ষোভ মিছিলে। পরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জি কে গউছের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু করে শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয়ে গিয়ে শেষ হয়।
এরপূর্বে পৌরসভার মাঠে অনুষ্ঠিত সমাবেশে মেয়র জি কে গউছ বলেন-গণআন্দোলনের মুখে কোনো বাঁধাই ঠিকতে পারেনি। পুলিশ দিয়ে বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনও দমিয়ে রাখতে পারবে না আওয়ামীলীগ। বিএনপি ইচ্ছে করলেই পুলিশের ব্যারিকেট ভেঙ্গে সভা-সমাবেশ করতে পারে। কিন্তু কৌশলগত কারণে বিএনপি সেই শক্তি প্রদর্শন করছে না। আগামী সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বাংলাদেশের এক ইঞ্চি জায়গাও বিএনপির নিয়ন্ত্রনের বাইরে থাকবে না। রাজপথেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির ফায়সালা করা হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া বাংলাদেশের মাঠিতে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।
মেয়র জি কে গউছ বলেন- আওয়ামীলীগ দেশ পরিচালনায় যেমন ব্যর্থ, বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতেও ব্যর্থ। বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করার সৎ সাহস আওয়ামীলীগের নেই। তাই দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনে বাঁধা সৃষ্টি করা হচ্ছে। এই স্বৈরতান্ত্রিক মনোভাব নিয়ে আওয়ামীলীগ সরকার আর বেশি দিন ক্ষমতায় ঠিকে থাকতে পারবে না। দেশের জনগণ ব্যালটের মাধ্যমে আওয়ামীলীগ সরকারের সকল দুঃশাসনের জবাব দিবে।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট শামছু মিয়া চৌধুরী, এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক এম ইসলাম তরফদার তনু ও মিজানুর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ হাজী এনামুল হক, হবিগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আবুল হাশিম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নানু, সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমার কাজল, জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আউয়াল, জেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ, জহিরুল হক শরীফ, নাজমুল হোসেন বাচ্চু, মাহবুবুল হক হেলাল, জেলা শ্রমিকদলের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল এ চৌধুরী, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক র”বেল আহমেদ চৌধুরী, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক এডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা জাসাসের সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, তুহিন খান, মহসিন সিকদার, আব্দুল মালেক, জিল্লুর রহমান, আরিফে রাব্বানী টিটু, হাফিজুল ইসলাম, শাহ রাজিব আহমেদ রিংগন, সৈয়দা লাভলি সুলতানা, নুরজাহান বেগম, সুরাইয়া আক্তার খান রাখি, আবু ছালেক, সাইদুর রহমান কুটি, জেলা কৃষকদলের সহ সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর কৃষকদলের আহ্বায়ক আশরাফুল আলম সবুজ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com