শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের কিশোর ইকবাল হত্যাকাণ্ড ॥ পিতা-পুত্রসহ ৪ ঘাতক গ্রেফতার

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ জুন, ২০১৮
  • ৪২২ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের কিশোর ইকবাল হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পিতা-পুত্রসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহত কিশোর ইকবাল নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের মাইজগাঁও গ্রামের ছায়েদ মিয়ার ছেলে। প্রায় ৬ মাস আগে চট্টগ্রামের সীতাকুন্ডে খুন হয় ইকবাল। গ্রেফতারকৃতরা হলেন, একই গ্রামের মহবত উল্লাহ (৫৫) ও তার তিন পুত্র ছুটন মিয়া (২০), শিপন মিয়া (১৮) ও রাজন মিয়া (৩০)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের বিগত ২০ জানুয়ারী নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের মাইজগাঁও গ্রামের আব্দুল মন্নানের পুত্র রুহুল আমিন (১৮) মহব্বত উল্লাহর পুত্র ছোটন মিয়া (২০), শিপন মিয়া (১৮), রাজন মিয়া, মৃত আব্দুল মন্নাফ এর পুত্র আবু রায়হান (১৮) ও কৈখাই গ্রামের জুনু মিয়াসহ আরো কয়েকজন চট্টগ্রামের সীতাকুন্ডে বিএসআরএম কোম্পানির কাজে যাওয়ার সময় ইকবাল মিয়াকেও সাথে নিয়ে যান। সেখানে তারা সবাই মিলে সীতাকুন্ড থানাধীন বার আউলিয়া মাজার সংলগ্ন সেলিম হোটেলের সামনে একটি বাসা ভাড়া নিয়ে একসাথে বসবাস করত।
এরই মধ্যে গত ২৬ ফেব্র“য়ারি বিকেলে ইকবাল মিয়ার বাড়িতে মোবাইলে জানানো হয় যে, তিনি (ইকবাল মিয়া) স্ট্রোকে মারা গেছেন। একসাথে কাজে যাওয়া ৬ জনের মধ্যে ছোটন মিয়া মোবাইলে এ খবরটি জানায়। খবর পাওয়ার পর ইকবালের পরিবার বিষয়টি চট্টগ্রাম থাকা ইকবালের চাচাতো ভাই তাহিদ মিয়াকে জানান। খবর পেয়ে তাহিদ মিয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে থানায় খবর দেন।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করে মর্গে প্রেরণ করে। ময়নাতদন্ত শেষে ইকবাল মিয়ার লাশ তাহিদ মিয়ার কাছে হস্তান্তর করে পুলিশ। পরে লাশ নিয়ে তাহিদ মিয়া এবং ছোটন মিয়া বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। লাশ বহনকারী গাড়িটি শায়েস্তাগঞ্জে পৌছুলে খাবার খাওয়ার অজুহাত দেখিয়ে গাড়ি থেকে নেমে পালিয়ে যায় ছোটন মিয়া। রাত ১২টার দিকে ইকবালের মৃতদেহ নিজ বাড়িতে পৌছে। এ সময় স্বজনদের আহাজারিতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এদিকে ইকবাল মিয়ার মৃত্যুর বিষয়টি নিয়ে গ্রামবাসীর মধ্যে সন্দেহ সৃষ্টি হয়। এরই মধ্যে চট্রগ্রামে একসাথে থাকা রুহুল আমিনসহ অন্যান্যরা বাড়িতে চলে আসে। কয়েকজন মুরুব্বী কৌশলে রুহুল আমিনকে ইকবালের মৃত্যু সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে সদুত্তর পাননি। এক পর্যায়ে তারা সত্য ঘটনা না বললে পুলিশে দেয়া হবে বলে ভয়ভীতি দেখান। এ সময় রুহুল আমিন ঘটনার বিস্তারিত বর্ণনা দেয়। গ্রামবাসী সূত্রে জানা গেছে, জিজ্ঞাসাবাদে রুহুল আমিন জানায়, হত্যাকাণ্ডের ৪ দিন পূর্বে তার (রুহুল আমিনের) মোবাইল ফোনের সিমকার্ড চুরি হয়। এ নিয়ে ইকবালের সঙ্গে তার বাকবিতন্ডা হয়। এ ঘটনার পর ২৬ ফেব্র“য়ারী সোমবার বিকেলে রুহুল আমিনের গেঞ্জিতে হাত মুছার ঘটনাকে কেন্দ্র করে আবারো দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রুহুল আমিন উত্তেজিত হয়ে অন্যাদের সহযোগিতায় ইকবালের গলা চেপে ধরে। এ অবস্থায় ইকবালের শ^াস-নিঃশ^াস বন্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। কিছুক্ষণ পর্যন্ত নড়াছড়া না করায় আবু রায়হান, শিপন ও জুনু মিয়া ইকবালের মাথায় লাঠি দিয়ে আঘাত করে এবং ছোটন মিয়া বুকে লাথি দেয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইকবালকে মৃত ঘোষণা করেন। এর পরই ইকবালের বাড়িতে মোবাইল ফোনে স্ট্রোকে মৃত্যু হয়েছে বলে জানায় ছোটন মিয়া। এ ঘটনায় প্রথমে নবীগঞ্জ থানায় এবং হবিগঞ্জ আদালতে হত্যা মামলা দায়েরের চেষ্টা করলে কর্তৃপক্ষ চট্রগ্রামের সীতাকুন্ড থানায় মামলার পরামর্শ দেন। নিহতের ভাই আব্দুল আউয়াল সীতাকুন্ড থানায় মামলা দিলে প্রথমে থানার অফিসার ইনর্চাজ ময়না তদন্ত রিপোর্ট ব্যতিত মামলা নিতে অপারগতা জানান। এক পর্যায়ে ময়না তদন্ত রিপোর্টে হত্যাকাণ্ডের আলামত থাকায় গত ২৩ জুন সীতাকুন্ড থানায় নিহতের ভাই আব্দুল আউয়াল বাদী হয়ে একটি হত্যা মামলা নং-৩৩, ধারা ৩০২/১০৯/৩৪ দঃবিঃ দায়ের করেন। ঘটনায় নিহত ইকবাল, মামলার বাদী এবং আসামীদের বাড়ী নবীগঞ্জ থানায় হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা সীতাকুন্ড থানার এসআই মোঃ নাছির উদ্দিন ভূইয়া আসামীদের গ্রেফতারপূর্বক আদালতে প্রেরণ এবং নাম ঠিকানা যাচাই করে প্রতিবেদন দেয়ার জন্য নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ বরাবরে আবেদন করেন। গত বুধবার রাতে ওই আবেদন নিয়ে মামলার বাদী থানায় আসলে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ এসএম আতাউর রহমানের নির্দেশে রাত প্রায় দেড়টার দিকে এসআই শামছুল ইসলাম একদল পুলিশ নিয়ে আসামীদের বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। গতকাল বৃহস্পতিবার সকালে থানার ১৪৫১ জিডি মূলে সীতাকুন্ড থানার মামলার বরাত দিয়ে আদালতে প্রেরণ করা হয়। আসামী গ্রেফতারে মামলার বাদী সন্তোষ প্রকাশ করে ঘাতকদের ফাঁসি দাবী করেন এবং অন্যান্য আসামীদের গ্রেফতারের দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com