শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ উপ-নির্বাচন ॥ হত্যা মামলার প্রধান অভিযুক্তসহ ৪ জনের মনোনয়নপত্র দাখিল

  • আপডেট টাইম সোমবার, ২৫ জুন, ২০১৮
  • ৫৩৯ বা পড়া হয়েছে

শেখ আমির হামজা, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপিসহ ৪ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান আতর আলী মিয়ার বড় ছেলে আল-আমিন হত্যা মামলার প্রধান অভিযুক্ত উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া ও বিএনপি মনোনীত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট সাইদুল আমিন চৌধুরী শিরুল, জনগণ মনোনীত সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আতর আলী মিয়ার ছেলে ও নিহত আল আমিন মিয়ার ভাই মোঃ আলা উদ্দিন মিয়া ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মরহুম আতর আলীর ভাতিজা স্বাধীন মিয়া মনোনয়ন দাখিল করেছেন। গতকাল রবিবার হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসে মিসবাহ উদ্দিন ভূইয়ার পক্ষে তার এক আত্মী জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার নাজিম উদ্দিনের কাছে মনোনয়নপত্র জমা দেন।
অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সাইদুল আমিন চৌধুরী শিরুল, জনগণ মনোনীত প্রার্থী হিসেবে মরহুম আতর আলী চেয়ারম্যানের ছোট ছেলে মো. আলা উদ্দিন মিয়া ও স্বতন্ত্র ভাতিজা স্বাধীন মিয়া আজমিরীগঞ্জ উপজেলার পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও বানিয়াচঙ্গ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোরশেদ আলমের কাছে মনোনয়নপত্র জমা দেন। জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। আগামীকাল মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই ও ৩ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ও ২৫ জুলাই ভোট গ্রহণ হবে বলে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।
প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতর আলী মিয়া ইন্তেকাল করেন। এর ফলে গত ১৯ মে স্থানীয় সরকার মন্ত্রণালয় আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে বাংলাদেশ নির্বাচন কমিশনে চিঠি প্রেরণ করেন। এ প্রেক্ষিতে নির্বাচন কমিশন ২৫ জুলাই এ উপজেলায় উপ-নির্বাচনের তারিখ ধার্য করা হয়।
এদিকে ১৮ জুন দুপুরে উপজেলা পরিষদের হলরুমে দলীয় প্রার্থী মনোনয়নের লক্ষ্যে উপজেলা আওয়ামী লীগ বর্ধিত সভায় মিলিত হয়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় মিসবাহ উদ্দিন ভূইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান আতর আলী মিয়ার ছেলে যুবলীগ নেতা আল-আমিন ও রানা রায় দলীয় মনোনয়ন প্রত্যাশী হয়ে নিজেরা প্রার্থী হওয়ার ঘোষণা দেন। কেউই কাউকে ছাড় দিতে রাজি হননি। এ সময় মিসবাহ উদ্দিন ভূইয়া এবং আল-আমিনের মাঝে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সভায় হট্টগোল শুরু হলে একাধিক ভাগে বিভক্ত হয়ে নেতাকর্মীরা হামলা পাল্টা হামলায় জড়িয়ে পড়েন। এ সময় আল-আমিন ঘটনাস্থলে লুটিয়ে পড়েন। সাথে সাথে তাকে উদ্ধার করে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শিউলী তাকে মৃত ঘোষণা করেন।
আল-আমিনের মৃত্যুতে তার ছোট ভাই আলাউদ্দিন মিয়া বাদী হয়ে মিসবাহ উদ্দিন ভূইয়া ও নূরুল হক ভূইয়াসহ ২২ জনকে আসামী করে আজমিরীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।
সূত্র মতে, ৫টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভা নিয়ে গঠিত আজমিরীগঞ্জ উপজেলা। এ উপজেলায় মোট ৭৯ হাজার ৭৫৩ ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ৪০ হাজার ৫৩ ও মহিলা ভোটার ৩৯ হাজার ৭শ’। তবে হালনাগাদ ভোটার তালিকায় আরো ৩/৪ হাজার ভোট বেড়েছে বলে জানা গেছে।
ভাটি অঞ্চল হিসেবে পরিচিত এ উপজেলার বিগত নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিয়ে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতর আলী মিয়া চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এ নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com