শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জ আওয়ামীলীগের বর্ধিত সভায় হামলা ॥ চেয়ারম্যান প্রার্থী নিহত ॥ ২২ জনকে আসামী করে হত্যা মামলা ॥ নুরুল হক ভূইয়া ও মিজবাহ উদ্দিন ভূইয়াসহ আটক ১৩

  • আপডেট টাইম বুধবার, ২০ জুন, ২০১৮
  • ৫৬৪ বা পড়া হয়েছে

স্টাপ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে অনুষ্ঠিত আজমিরীগঞ্জে আওয়ামী লীগের বর্ধিত সভায় হট্টগোল, হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় যুবলীগ নেতা আল আমিন (৩৫) এর মৃত্যু হয়েছে। আল-আমিন আজমিরীগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মরহুম মোঃ আতর আলী মিয়ার ছেলে। গত ১৮ জুন সোমবার বিকেলে আজমিরীগঞ্জ উপজেলা হল রোমে আওয়ামীলীগের দলীয় বর্ধিত সভায় এ ঘটনা ঘটে। গতকাল ময়নাতদন্ত শেষে পুলিশ লাশ পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করে। গতকাল বাদ আছর নিহত আল আমিন এর জানাযা শেষে দাফন করা হয়েছে। এদিকে আল আমিন নিহত হবার খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত জনতা উপজেলা পরিষদ এলাকায় জড়ো হয়ে হল রোম ঘেরাও করে ফেলে। এতে হল রোমের ভেতরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কাকাইলছেও ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হক ভূইয়াসহ তাদের লোকজন আটকা পড়ে। পরে পুলিশ হল রোম থেকে উল্লেখিত ২ জনসহ ১৩ জনকে আটক করে।
এ ঘটনায় নিহত আল-আমিনের ভাই আলাউদ্দিন বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে গতকাল আজমিরীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। বিশ্বস্থ সূত্র মতে মামলার অভিযুক্তরা হচ্ছে-আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিছবাহ উদ্দিন ভূইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও কাকাইলছেও ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়া, তার ছেলে তোফায়ের ভূইয়া, মহসিন ভূইয়া, এনামুল ভূইয়া, নোফায়েল ভূইয়া, মোফাজ্জল ভূইয়া, মাজহারুল ভূইয়া, পলাশ ভূইয়া, সাকিল ভূইয়া, ভাগ্নে বোরহান ভূইয়া, ভাগ্নে সিমসন ভূইয়া সীমা, আবুল কাশেম আপেল, ধন মিয়া, জজ মিয়া, মতিউর রহমান, আব্দুল সোবহান, পায়েল মিয়া, রফিক আনছারী, তোষার আকন্দ ও বিল্লাল মিয়া। এর মধ্যে মিছবাহ উদ্দিন ভূইয়া ও ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়াসহ ১৩ জনকে আসামী ভূক্ত করা হয়েছে। আটক ১৩ জনের মধ্যে ১১ জন হবিগঞ্জ সদর মডেল থানায় পুলিশের হেফাজতে রয়েছে। আটক মিছবাহ উদ্দিন ভূইয়া ও ইউপি চেয়ারম্যান নুরুল হক ভূইয়া পুলিশ হেফাজতে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে বলে সূত্রে জানা গেছে। আজমিরীগঞ্জ থানার ওসি ইকবাল হোসেন এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ পাবার কথা স্বীকার করেছেন।
মামলার বাদী নিহত আল আমিনের ভাই আলাউদ্দিন মামলার এজাহারে উল্লেখ করেন, উপজেলা নির্বাচনে প্রার্থীতা বাছাই নিয়ে উপজেলা হল রোমে আওয়ামীলীগের সভা চলাকালে তার ভাই আল আমিন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের প্রত্যাশী বলে ঘোষণা করেন। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে মিছবাহ উদ্দিন ভূইয়া তার কোমরে থাকা পিস্তল দিয়ে আল আমিনের মুখে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় অপরাপর অভিযুক্তরাও আল আমিনকে মারধর করে। একই সময় নুরুল হক ভূইয়াও পিস্তল বের করে হুমকী দিয়ে বলে কেউ কথা বললে শেষ করে দেব। এ সময় বাদী আলাউদ্দিনসহ অন্যান্যরা অসুস্থ আল আমিনকে নিয়ে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
প্রকাশ, আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আতর আলী মিয়া গত ৩০ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। এরপর আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১১ জুন এ উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ২৪ জুন মনোনয়নপত্র দাখিলের কথা। ২৬ জুন বাছাই, ৩ জুলাই প্রত্যাহার ও ২৫ জুলাই ভোট গ্রহণ।
এদিকে গত ১৩ জুন শোক সভা ও ইফতার মাহফিলে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপজেলা উপ নির্বাচনে দলীয় প্রার্থীতা চূড়ান্ত করতে প্রথমে সমঝোতার চেষ্টা বর্থ হলে গোপন ব্যলটে নির্বাচনের মাধ্যমে ৩ জন প্রার্থীর নাম প্রেরণ করার জন্য উপজেলা আওয়ামী লীগ নেতাদের বলেন। এর প্রেক্ষিতে উপজেলা আওয়ামীলীগ গত ১৮ জুন সোমবার দুপুরে উপজেলা পরিষদের হলরুমে বর্ধিত সভা আহ্বান করে। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওযামীলীগ সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলীর পরিচালনায় সভায় উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সভাপতি মিসবাহ উদ্দিন ভূইয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মর্তুজা হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম আতর আলী মিয়ার ছেলে উপজেলা যুবলীগের সাবেক সহ সভাপতি মোঃ আল-আমিন মিয়া ও রানা রায় মনোনয়ন উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পাবার প্রত্যাশা ব্যক্ত করেন। শুরু হয় আলোচনা। এতে কেউ ছাড় দিতে নারাজ। এক পর্যায়ে গোপন ব্যালটের প্রার্থী নির্ধারণের বিপক্ষে মত প্রকাশ করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী ৪ সদস্যের বোর্ডের মাধ্যমে প্রার্থী নির্ধারণের সিদ্ধান্ত দেন। কিন্তু প্রার্থী আল-আমিন মিয়া ভোটের দাবীতে অনড়। এদিকে দায়িত্ব প্রাপ্ত বোর্ডের ৪ জন এসে ভোটের বিপক্ষে মত প্রকাশ করে মনোনয়ন প্রত্যাশী ৪ জনকে জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে বৈঠক করে জেলার সিদ্ধান্ত অনুযায়ী তালিকা কেন্দ্রে পাঠানো হবে। তৃনমূলের নেতারা এর প্রতিবাদ করেন। এ সময় মিসবাহ উদ্দিন ভূইয়া সভার সমাপ্তি ঘোষনা করলে উত্তেজিত নেতা কর্মীদের মাঝে ঠেলাধাক্কা ও হাতাহাতির এক পর্যায়ে হট্টগোল চলতে থাকে।
এরই মাঝে আল আমিন হল রোমে অসুস্থ হয়ে পড়লে তার ভাই সহ অন্যান্যরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন। এ খবরে উত্তেজিত জনতা মিসবাহ উদ্দিন ভূইয়া, নুরুল হক ভূইয়া সহ তাদের লোকজনকে হলরোমে অবরুদ্ধ করে ফেলে। তাৎক্ষণিক পুলিশ হল রোম নিয়ন্ত্রণে নিলেও বিক্ষুব্ধ জনতার উত্তেজনা বাড়তে থাকে। এতে অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমার নেতৃত্বে হবিগঞ্জ থেকে দাঙ্গা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে অবরুদ্ধ অবস্থা থেকে মিসবাহ উদ্দিন ভূইয়া, নুরুল হক ভূইয়া সহ ১৩ জনকে আটক করে হবিগঞ্জ নিয়ে আসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com