শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে সংঘর্ষ-ভাংচুর-অগ্নিসংযোগ পুলিশের টিয়ার সেল গুলি, আটক ৭

  • আপডেট টাইম শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪৬০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর ও তারেক রহমানসহ অপর ৫ আসামির ১০ বছর কারাদণ্ডের রায় ঘোষণাকে কেন্দ্র করে হবিগঞ্জ শহরে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এছাড়া শায়েস্তাগঞ্জ, লাখাই এবং বানিয়াচংয়েও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব বিক্ষিপ্ত ঘটনায় বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন। এসব স্থানে পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ রাউন্ড টিয়ার সেল ও ৬৮ রাউন্ড শর্টগানের গুলি ব্যবহার করে পুলিশ। ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে পৃথক স্থান থেকে জেলা যুবদল নেতা এস এম মানিক   সহ ৯ জনকে আটক করেছে পুলিশ। হবিগঞ্জ শহরে ছাত্রশিবিরের অফিস আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। রায় ঘোষণার পর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ সঙ্গীয়দের নিয়ে শায়েস্তানগর এলাকায় রাস্তায় বের হলে পুলিশের বাধা সম্মুখিন হন। এ সময় পুলিশের সাথে জি কে গউছের বাকবিতন্ডা হয়।
বেলা ৩ টার দিকে জেলা ছাত্রদল সভাপতি রুবেল আহমেদ চৌধুরীর নেতৃত্বে প্রায় অর্ধশত ছাত্রদল নেতা কর্মী শহরের বানিজ্যিক এলাকায় বিক্ষোভ মিছিল করে। এ সময় আতঙ্কিত লোকজন ছুটোছুটি শুরু করে। ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। কিছু সময় অবস্থানের পর ছাত্রদল কর্মীরা পুরান মুন্সেফী এলাকা দিয়ে চলে যায়।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ঘিরে বুধবার থেকেই হবিগঞ্জ শহরে থমথমে অবস্থা বিরাজ করছিল। জনমনে একধরণের আতঙ্কও বিরাজ করছিল। যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ছিল তৎপর। শহরের বিভিন্ন পয়েন্ট ও গুরুত্বপুর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়। কয়েকজনকে আটকও করা হয়। আটক হওয়ার ভয়ে কোন কোন নেতা গা-ঢাকা দেন।
গতকাল বৃহস্পতিবার রায় ঘোষণাকে ঘিরে জেলার সর্বত্র কঠোর সতর্ক ছিল পুলিশ, বিজিবি ও র‌্যাব। পাশাপাশি আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবস্থান নেন শহরের বিভিন্ন পয়েন্টসহ জেলার গুরুত্বপূর্ণ স্থানে। দুপুরে রায় ঘোষণার পর শায়েস্তানগর এলাকায় আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ হলে ৫ জন আহত হয়। শহরের চৌধুরী বাজার এলাকায় তিনটি গাড়ী, শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অস্থায়ী ভবনের কয়েকটি গ্লাস ভাংচুর করে বিএনপির নেতা-কর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com