বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ তুলার মিলসহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভূত ॥ ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

  • আপডেট টাইম শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬২৭ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে তুলার মিলসহ ৩টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে বড়বাজার সাবরেজিস্ট্রার অফিসের পেছনে সনজব উল্লার তুলার মিলে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌছে দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরই মধ্যে সনজব আখনজীর তুলার মেশিনসহ পুড়ে প্রায় ১২লাখ, কাঠ ব্যবসায়ী সিদ্দিকুর রহমানের দেড় লাখ এবং সাহাবাজুর রহমান ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা জানান, সনজব উল্লা ও তার শ্রমিকরা তুলার মেশিনে কাজ করছিলেন। এ সময় বৈদ্যুতিক শর্টসার্কিট ঘটলে সাথে সাথে আগুন লেগে যায়। খবর পেয়ে বানিয়াচং ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু অগ্নিনির্বাপকের পানির ট্যাংকে পানি শেষ হয়ে গেলে পার্শ¦বর্তী একটি পুকুরে পানির পাম্পের মেশিনটি পুকুরে নিয়ে স্থাপন করার পরপরই মেশিনটি বিকল হয়ে পড়ে। অনেকক্ষণ চেষ্টা করার পর মেশিনটি মেরামত করা হলে পুনরায় ফায়ার সার্ভিস ও জনতার প্রাণান্তকর চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।
এদিকে ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বশির আহমদ, উপজেলা নির্বাহী অফিসার সন্দ্বীপ কুমার সিংহ, বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীনহ ব্যবসায়ী নেতৃবৃন্দ। এসময় তারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরনের আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com