শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে স্বেচ্ছাসেবক দলের দু’টি গ্র“প মুখোমুখি সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী

  • আপডেট টাইম শনিবার, ৩১ আগস্ট, ২০১৩
  • ৫৭৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনকে কেন্দ্র করে দু’টি গ্র“প মুখোমুখি অবস্থান নিয়েছে। পাল্টাপাল্টি কমিটি গঠন ও বিবৃতি নিয়ে দু’টি গ্র“পের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।
দলীয় একটি সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়া এমপির সুপারিশে নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠিত হয়। সাবেক ছাত্রনেতা শিহাব আহমদ চৌধুরীকে আহ্বায়ক করে ১০ জন যুগ্ম আহ্বায়ক দিয়ে ১১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেয় জেলা স্বেচ্ছাসেবক দল। এ কমিটির কয়েকজন যুগ্ম আহ্বায়ক সিনিয়র-জুনিয়দের নাম আগে পরে নিয়ে মান অভিমান করে উক্ত কমিটির বিপক্ষে অবস্থান নেয়। তারা এ আহ্বায়ক কমিটি মানতে নারাজ হলেও নীরব ভুমিকা পালন করে আসছিল। এরই মাঝে স্থানীয় সংসদ সদস্য দেশের বাইরে অবস্থান করার সুযোগে গ্র“পিং মাথা ছাড়া দিয়ে উঠে। গত ২৯ রমজানে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়ার বাসভবনে অনুষ্টিত ইফতার মাহফিলকে কেন্দ্র করে দু’গ্র“পের মাঝে বিশৃংখলা সৃষ্টি করার চেষ্টা করলে স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে নিয়ন্ত্রনে আসে। এদিকে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষ্যে আহ্বায়ক শিহাব আহমদ চৌধুরী, যুগ্ম আহ্বায়ক তোফায়েল আহমদ, জিতু মিয়া সেন্টু, জাকির হোসেনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সাংগঠনিক কার্যক্রম ব্যানার, পেষ্টুন দিয়ে প্রচারণা শুরু করলে প্রতিপক্ষ যুগ্ম আহ্বায়করা জেগে উঠে। সাম্প্রতিককালে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শিহাব চৌধুরী গ্র“প ইউনিয়ন কমিটি গঠন শুরু করেন। এক পর্যায়ে জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে শিহাব চৌধুরী আউশকান্দি, দেবপাড়া ও গজনাইপুরসহ ৫টি ইউনিয়নে কমিটি গঠন করেন। এতে নতুন করে গ্র“পিং মাথা ছাড়া দিয়ে উঠে। কমিটি গঠনের পর পরই অপর গ্র“প গত ২৮ আগষ্ট জেলা কমিটি বরাবরে একটি আবেদন দাখিল করেই পরদিন পত্রিকায় ১০নং দেবপাড়া ইউনিয়নে পাল্টা কমিটি ঘোষনা দেয়। এ ঘোষনায় দেবপাড়া ইউনিয়নে আহ্বায়কের দেয়া কমিটি ও যুগ্ম আহ্বায়কদের দেয়া কমিটির লোকদের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।
এ ব্যাপারে আহ্বায়ক শিহাব চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের নির্দেশ মোতাবেক ইউনিয়ন কমিটিগুলো গঠন করা হয়েছে। যারা বিশৃংখলা সৃষ্টি করতে চায় তারা দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সংসদ সদস্য আলহাজ্ব শেখ সুজাত মিয়ার ভাবমুর্তি ক্ষুন্ন করতে চায়। তারা শুধু দলের গঠনতন্ত্র পরিপন্থি কাজই করেনি, কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের নির্দেশকে উপেক্ষা করেছে। আমার বিশ্বাস দল এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে। প্রতিপক্ষ গ্র“পের যুগ্ম আহ্বায়ক মুজতাহিদ আহমদ জানান, গঠিত কমিটি যুগ্ম আহ্বায়কদের সাথে যোগাযোগ না করেই পত্রিকায় প্রকাশ করা, ইফতার মাহফিলের আয়োজন ও ইউপি কমিটি গঠন করেন আহ্বায়ক শিহাব চৌধুরী। তিনি আরো বলেন, শিহাব চৌধুরী এককভাবে আধিপত্য বিস্তার লাভ করতে চাইছেন।
মোবাইল ফোনে জেলা আহ্বায়ক আমিনুর রশীদ এমরানের সাথে কথা বললে তিনি জানান, সংগঠন তার গতিতে চলে, কারো জন্য তার কার্যক্রম থেমে থাকে না। দলের প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষ্যে আমরা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মখলিছুর রহমানের সাথে পরামর্শ করে নবীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শিহাব চৌধুরী মহাসড়ক ঘেষা কয়েকটি ইউনয়ন কমিটি গঠনের জন্য মৌখিক নির্দেশ দেয়া হয়েছিল। সেই মোতাবেক আহ্বায়ক কমিটি গুলো করেছেন। যারা এই নির্দেশকে অমান্য করেছে সেটা রাজনৈতিক শিষ্টাচার। তিনি আরো বলেন, প্রতিপক্ষ যুগ্ম আহ্বায়কগণ জেলা কমিটি বরাবরে ২৮ আগষ্ট একখানা দরখাস্ত দেয়। কিন্তু পরদিনই পত্রিকায় একটি ইউনিয়নে পাল্টা কমিটি ঘোষনা দেয়া হয়, যা বিস্ময়কর।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com