শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের সেই কথিত পীরকে ৩ দিন কবরে থাকার পর জীবিত উদ্ধার করা হল

  • আপডেট টাইম বুধবার, ৮ নভেম্বর, ২০১৭
  • ৬৩০ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের সেই কথিত জিন্দা পীরকে ৩ দিন পর গতকাল মঙ্গলবার কবর থেকে উঠানো হল। নবীগঞ্জ পৌর এলাকার তিমিরপুর গ্রামের জিতু মিয়া (৭০) গত শনিবার রাত ৩ টায় নিজ বসত ঘরের ভিতরে কবরবাসে যান। কবরবাসে যাওয়ার আগে একটি চিরকুটে লিখে রেখেছিলেন। এতে লিখা ছিল, মঙ্গলবার দুপুর ১২ টার সময় যেন তাকে কবর থেকে তোলা হয়। তার কথামত গতকাল দুপুর ১২টায় পরিবারের লোকজন কবরের উপড় থেকে মাটি সরানোর পর তিনি করব থেকে উঠে আসেন। এ সময় তার পরনে ছিল কালো রংয়ের একটি  সার্ট ও জ্যাকেট এবং গলায় ছিল মাপলার। এছাড়া আংগুর এবং টর্চ লাইটও ছিল। কবরে যাওয়ার সময় তিনি এগুলো তিনি সাথে করে নিয়েছিলেন।
এদিকে জিতু মিয়ার কবরবাসের আজগুবি খবরে উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। বিভিন্ন এলাকা থেকে উৎসুক জনতা তাকে দেখার জন্য বাড়িতে ভীড় জমায়।
জিতু মিয়ার পরিবারের লোকজন জানান, এর আগেও একাধিকবার হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে কবরবাসে গিয়ে আলোচনায় এসেছিলেন। গত ৪৫ বছর ধরে তিনি ভারতসহ দেশের বিভিন্ন মাজারে গিয়ে সাধনা করেছেন। তিনি হবিগঞ্জ শহরতলীর মরহুম আধ্যাত্মিক সাধক দেওয়ান মাহবুব রাজার ভক্ত। মাহবুব রাজার কাছ থেকে ‘চিল্লায় যাওয়ার নির্দেশ পেয়েছেন তিনি। তার ভাষ্য অনুযায়ী ‘কবর চিল্লা’ মানে ‘কবরে প্রবেশ করা’। জিতু মিয়া বলেন, ‘এর আগে ১১ বার আমি চিল্লায় গিয়েছি। আর এটাই আমার শেষ চিল্লা।’
ইতোপূর্বে হাত-পা বাঁধা অবস্থায় পুকুরের পানিতে ভেসে থাকার জনশ্র“তি আছে।
কবর থেকে উটার পর জিতু মিয়া বলেন, গত শনিবার রাতে তার পীর দেওয়ান মাহবুব রাজা তাকে স্বপযোগে ৩দিনের কবর চিল্লা যাওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। কবর চিল্লা থেকে উঠে ওরস মোবারক শিরনী আয়োজন করতে বলেন। তিনি  জানান, আল্লাহর রহমতে ও মাহবুব রাজা বাবার আশির্বাদে আমি সফলভাবে কবর চিল্লা সম্পন্ন করেছি। এখন আমার বাড়িতে শিরনী ও ওরস করবো। এরপর পানিতে ভাসমান চিল্লায় যাব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com