সোমবার, ১৭ মে ২০২১, ০৪:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
কাল খুশির ঈদ পাথারিয়ায় ভাগ্নের ফিকলের আঘাতে মামা নিহত কাকাইলছেওয়ে সংঘর্ষের ঘটনায় হত্যা মামলা দায়ের ॥ আটক ৩৫ আউশকান্দির মেম্বার উস্তার প্রতারণার দায়ে ঈদ উদযাপন করছেন কারাগারেই রেড ক্রিসেন্ট হবিগঞ্জ ইউনিটের ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পুরান মুন্সেফীতে মোতাচ্ছিরুল ইসলামকে সংবর্ধনা প্রদান ও ২ শতাধিক মানুষকে ঈদ উপহার বিতরণ শায়েস্তাগঞ্জ অজ্ঞাত গাড়ি চাপায় গ্যাস অফিসের কর্মচারী নিহত হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল পশ্চিমভাগ গ্রামের আলহাজ্ব মশাহিদ আহমেদ খানের ইন্তেকাল ॥ শোক নবীগঞ্জে শাহ হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দরিদ্রদের মাঝে কাপড় বিতরণ
মালয়েশীয় ও ব্রাজিলের দুই তরুণী প্রেমের টানে বাংলাদেশে

মালয়েশীয় ও ব্রাজিলের দুই তরুণী প্রেমের টানে বাংলাদেশে

এক্সপ্রেস ডেস্ক ॥ সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পরিচয় তাদের। ছয় মাস ধরে কথা বলতে বলতে প্রেম। সেই প্রেমের টানে এক তরুণীর এক মাস ধরে বাংলাদেশে আসার চেষ্টা। অবশেষে এক মাসের ভ্রমণ ভিসা নিয়ে মালয়েশিয়া থেকে বাংলাদেশে চলে আসেন সেই তরুণী। টাঙ্গাইলের সখীপুর উপজেলার কলেজপড়ুয়া মনিরুল ইসলাম ভালোবাসার মানুষটিকে স্বাগত জানাতে মা-বাবা ও বোনদের নিয়ে বৃহস্পতিবার রাতে হাজির হন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। আজ শুক্রবার ভোরে মালয়েশিয়ার বিমানটি অবতরণ করে। পরে বেলা ১১টার দিকে সবাই মিলে সখীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কলেজ মোড়ের বাসায় পৌঁছান তাঁরা। ওই তরুণীর নাম জুলিজা (২২)। বাবার নাম কামিস। ভাঙা ভাঙা ইংরেজিতে জুলিজা জানান, তিনি পড়াশোনা শেষ করে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে বাবার বেকারির ব্যবসা পরিচালনা করেন। তিনি বলেন, ‘মনিরুলের কাছে এ দেশের প্রকৃতি সম্পর্কে জেনেছেন। বাংলাদেশ ও মনিরুলকে দারুণ পছন্দ হয়েছে। আমি খুব খুশি।’ মনিরুলের বাবা ইমান আলী মোটর মেকানিক। ইমান আলী জানান, আজ শুক্রবার রাতে ছেলের সঙ্গে আনুষ্ঠানিকভাবে ওই মেয়ের বিয়ে দেওয়া হবে। মনিরুলের মা মনোয়ারা বেগমও জুলিজাকে পেয়ে খুশি। মনিরুল ২০১৫ সালে স্থানীয় একটি উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করে বাড়ির পাশের কলেজে ভর্তি হন। ২০১৮ সালে মানবিক বিভাগ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা। মনিরুল বলেন, জুলিজা তাঁকে মালয়েশিয়ায় নিয়ে যাবে বলে কথা দিয়েছে। এদিকে মালয়েশিয়া থেকে প্রেমের টানে তরুণী চলে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে আজ দিনভর মনিরুলের বাড়িতে বিভিন্ন এলাকা থেকে মানুষ আসছে।
সখীপুরে বিয়ে নিবন্ধনকারী (কাজি) শফিউল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। আজ কাবিন হবে বলে ছেলের পরিবার তাঁকে জানিয়েছে। ছেলেমেয়ের বয়স ঠিক থাকলে ও দুই পক্ষের সম্মতি নিয়ে বিধি মোতাবেক বিয়ে নিবন্ধন করা হবে।
এদিকে, ভালোবাসার টানে ব্রাজিল থেকে বাংলাদেশে ছুটে এসেছেন এক তরুণী। তাঁর নাম জেইসা ওলিভেরিয়া সিলভা। তিনি এসেছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের বাজার এলাকার সঞ্জয় ঘোষের বাড়িতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সঞ্জয়ের সঙ্গে তাঁর পরিচয়, বন্ধুত্ব; অতঃপর প্রেম। সঞ্জয় একটি পরিবহনের ঢাকা-কলকাতা সার্ভিসের কর্মী। তাঁর বাবার নাম বলাই ঘোষ। গত সোমবার রাতে ওলিভেরিয়া তাঁর বাড়িতে পৌঁছার পর এ খবর ছড়িয়ে পড়ে। এরপর এই বিদেশি তরুণীকে একনজর দেখার জন্য উৎসুক মানুষেরা ওই বাড়িতে ভিড় জমায়। ওলিভেরিয়া সিলভা ব্রাজিলের সাওপাওলোর বাসিন্দা। সেখানে তিনি চাকরি করেন।
সঞ্জয় ঘোষ বলেন, প্রায় দেড় বছর আগে ফেসবুকে ওলিভেরিয়া সিলভার সঙ্গে তাঁর পরিচয় হয়। পরে তাঁদের বন্ধুত্ব আরও গভীর হয়। একপর্যায়ে সিলভা তাঁর সঙ্গে দেখা করার জন্য বাংলাদেশে আসতে চান। অবশেষে সোমবার সকাল পৌনে নয়টার দিকে তিনি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। সেখানে আগে থেকেই উপস্থিত ছিলেন সঞ্জয়। ঢাকায় ঘোরাঘুরির পর রাত নয়টার দিকে সঞ্জয় তাঁকে বাড়িতে নিয়ে যান। স্থানীয় বাসিন্দাদের কেউ কেউ বলছেন, তাঁরা শুধু টেলিভিশনে ব্রাজিলের মানুষ দেখেছেন। বাস্তবে কখনো দেখেননি। ব্রাজিলের এই তরুণীকে দেখে তাঁদের খুব ভালো লাগছে।
জেইসা ওলিভেরিয়া সিলভা সাংবাদিকদের বলেন, সঞ্জয়ের সঙ্গে পরিচয় হওয়ার পর খুব ভালো লেগে যায়। এখানে এসে খুব ভালো লাগছে।
বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইচ এম রাকিব হায়দার বলেন, ‘বন্ধুত্বের টানে মেয়েটি বালিয়াকান্দিতে এসেছে। এখানে তেমন কোনো সমস্যা নেই। নিরাপত্তা বা অন্য কোনো বিষয়ে সহায়তা চাইলে আমরা অবশ্যই করব।’

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com