সোমবার, ১৭ মে ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
কাল খুশির ঈদ পাথারিয়ায় ভাগ্নের ফিকলের আঘাতে মামা নিহত কাকাইলছেওয়ে সংঘর্ষের ঘটনায় হত্যা মামলা দায়ের ॥ আটক ৩৫ আউশকান্দির মেম্বার উস্তার প্রতারণার দায়ে ঈদ উদযাপন করছেন কারাগারেই রেড ক্রিসেন্ট হবিগঞ্জ ইউনিটের ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ পুরান মুন্সেফীতে মোতাচ্ছিরুল ইসলামকে সংবর্ধনা প্রদান ও ২ শতাধিক মানুষকে ঈদ উপহার বিতরণ শায়েস্তাগঞ্জ অজ্ঞাত গাড়ি চাপায় গ্যাস অফিসের কর্মচারী নিহত হবিগঞ্জ জেলা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল পশ্চিমভাগ গ্রামের আলহাজ্ব মশাহিদ আহমেদ খানের ইন্তেকাল ॥ শোক নবীগঞ্জে শাহ হেল্প ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দরিদ্রদের মাঝে কাপড় বিতরণ
নবীগঞ্জে আ.লীগের বিষফোড়া সহযোগিরা ॥ বিএনপিতে বিভক্তি

নবীগঞ্জে আ.লীগের বিষফোড়া সহযোগিরা ॥ বিএনপিতে বিভক্তি

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে রাজনৈতিক দল গুলোর দলীয় কার্যক্রমে গ্র“পিং লবিংয়ের কারনে স্থবিরতা বিরাজ করছে। সরকারী দল আওয়ামীলীগের বিষফোড়াঁ হয়েছে দাড়িয়েছে সহযোগি সংগঠন গুলো। যুবলীগ ও ছাত্রলীগ আওয়ামীলীগের নিয়ন্ত্রনের বাহিরে থাকায় নেতাকর্মীরা বিব্রতবোধ করছেন। এখানে দলীয় গ্র“পিং ও লবিং নিরসনে দায়িত্বশীলদের ভুমিকা রহস্য জনক। উপ কোন্দলের কারনে বিগত উপ-নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে ধরাশায়ী হয়েছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। শুধু তাই নয় এই কোন্দলের জেরধরে বিগত পৌর নির্বাচনে পর পর তিন বার নির্বাচিত মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী পরাজিত হওয়ায় আওয়ামীলীগের হাত ছাড়া হয় পৌরসভা। তবে ইউপি নির্বাচনে ১৩ আসনের মধ্যে ১টি ব্যতিত বাকী সব ক’টিতে আওয়ামীলীগ এবং বিদ্রোহী আওয়ামীলীগের প্রার্থীরা জয়লাভ করেন। সাধারণ মানুষ ও দলীয় ত্যাগী নেতারা মনে করেন আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী নির্বাচনে ভুল করলে খেসারত দিতে হবে।
এদিকে নবীগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি’র রাজনীতির বেহাল দশা বিরাজ করছে। এখানে বিএনপি পারিবারিক ভাবে দল পরিচালিত হচ্ছে। উপজেলা বিএনপির সভাপতির পদ সাবেক এমপি শেখ সুজাত মিয়া আখড়ে রেখেছেন। তিনি মাসের পর মাস সুদুর ইংল্যান্ডে বসবাস করেন। তাঁর অবর্তমানে রাজনৈতিক অঙ্গনে বিএনপির খুব একটা কার্যক্রম দেখা যায়নি। দলীয় মনোনয়নে ধানের শীষ প্রতিকে গেল নির্বাচনে মেয়র হন পৌর বিএনপির সভাপতি ছাবির আহমদ চৌধুরী। তিনি পৌর বিএনপির সভাপতি হিসেবে পৌর মেয়র ছাবির আহমদ চৌধুরী দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন। নবীগঞ্জে বিএনপির রাজনীতিতে এক নেতা একাধিক পদ দখলে রেখেছেন। উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের আহ্বায়ক কমিটি দিয়ে চলছে ৮ বছর। শুধু পদ পদবী পাওয়ার আশায় গ্র“পিং, লবিং করতে দেখা যাচ্ছে। বাস্তবে দলীয় কর্মকান্ডে তাদের কার্যক্রম অনুপস্থিত। তবে শেখ সুজাত মিয়া দেশে আসলে তার বাসা কেন্দ্রীক নেতাকর্মীদের সরব দেখা যায়। এ উপজেলায় শুধু মাত্র যুবদলের কমিটি ছিল নির্বাচিত। তাও ৭ বছর ধরে চলছে এ কমিটির মেয়াদ। উপজেলা যুবদলের নির্বাচিত সভাপতি ও পৌর কাউন্সিলর এটিএম সালাম প্রায় দেড় বছর আগে আনুষ্ঠানিক ভাবে আওয়ামীলীগে যোগদান করায় এ পদটি এখন শুন্য রয়েছে। যুবদলের কার্যক্রমেও পড়েছে ভাটা। সাধারণ নেতাকর্মীদের মতে এটিএম সালাম ছিল বিএনপির রাজনীতিতে পরীক্ষিত নেতা। দীর্ঘ ৪ বছর শেখ সুজাত মিয়ার বলয়ের বাহিরে থেকে মাঠ দখলে রেখেছিলেন।
এছাড়া বিএনপির রাজনীতিতে নতুন করে আলোচনার ঝড় তোলছেন আমেরিকা সিকাগো বিএনপির সভাপতি মোজাম্মেল আলী নান্টু। তার রয়েছে বিএনপি ও সহযোগি সংগঠনে বিশাল কর্মী বাহিনী। বিগত ইউপি নির্বাচনে কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি শেখ সুজাত মিয়ার সাথে অনেকটা চ্যালেঞ্জ করেই নবীগঞ্জ ও বাহুবলে ৬ জনের মনোয়ন এনে দেয়ায় সুজাত বলয়ে অনেকটা ভাটা পড়ে। আগামী নির্বাচনে তাকে প্রার্থী করার জন্য জোর লবিং চলছে। তার অনুশারীদের দাবী নান্টুই পাবে আগামী নির্বাচনে মনোয়ন। ইতিমধ্যে তার অনুসারিরা ব্যাপক প্রচারনাও চালিয়ে যাচ্ছেন। এখানে আরেক দিক হলো হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) নির্বাচনী এলাকায় মৎস্যজীবিদের বিশাল ভোট ব্যাংক রয়েছে। বর্তমানে এটিএম সালাম আওয়ামীলীগে যোগদান করায় এই ভোট ব্যাংক হাত ছাড়া হবে বিএনপির এমন আশংখ্যা রয়েছে। যা বিগত ইউপি নির্বাচনে চমক সৃষ্টি হয়েছে। বর্তমানে ওই ভোট ব্যাংকের সিংহভাগ ভোট আওয়ামীলীগের ঘরে যাওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে।
এ উপজেলায় জাতীয় পার্টিতে কোন বিভক্তি নাই বললেই চলে। এখানে মহাজোটের এমপি এমএ মুনিম চৌধুরী বাবুর নেতৃত্বে দল পরিচালিত হচ্ছে। তবে তাদেরও রাজনৈতিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com