শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

শহরে মাংস ব্যবসায়ীদের বিরুদ্ধে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ

  • আপডেট টাইম শনিবার, ২৭ মে, ২০১৭
  • ৫৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরসহ জেলার বিভিন্ন হাট-বাজারে মূল্য তালিকা না থাকায় মাংস ব্যবসায়ীরা ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করছে বলে অভিযোগ উঠেছে।
কাল থেকে শুরু হচ্ছে পবিত্র মাহে রমজান। রমজান মাসে মাংসের দাম বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে সাধারণ ক্রেতাদের অভিযোগ পৌরসভার নির্ধারিত মূল্যে মাংস বিক্রি না করে এক শ্রেণীর অসাধু বিক্রেতা মাংসের দাম বাড়িয়ে দিয়েছেন। এ নিয়ে প্রায়ই ক্রেতাদের সাথে বিক্রেতাদের বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটছে।
সরজমিনে ঘুরে দেখা যায়, জেলা শহরের চৌধুরী বাজার, শায়েস্তানগর বাজার, সিনেমা হল বাজার, কোর্ট স্টেশন বাজারসহ বিভিন্ন এলাকায় অর্ধশতাধিক মাংসের দোকান রয়েছে। এসব দোকানের কোনটিতেই পৌর কর্তৃপক্ষের দেয়া মূল্য তালিকা নেই। ফলে ব্যবসায়ীরা ইচ্ছামাফিক মাংসের দাম আদায় করছেন।
সূত্র জানায়, শায়েস্তাগঞ্জ, নবীগঞ্জ, মাধবপুর, আজমিরীগঞ্জ, চুনারুঘাট, হবিগঞ্জসহ ৬টি পৌরসভা রয়েছে। এসব পৌরসভা ছাড়াও ৮ উপজেলার প্রতিটি বাজারেই মাংস বিক্রি হচ্ছে।
অনেকেই অভিযোগ করেন জেলা বাজার কর্মকর্তা ও পৌরসভার পক্ষ থেকে তদারকি না থাকায় মহিষকে গরু, ভেড়াকে ছাগল, গাভীকে ষাড়ের মাংস বলে বিক্রি করছে এক শ্রেণীর অসাধু বিক্রেতারা।
সম্প্রতি পৌরসভার তালিকায় ছিল গরুর মাংস ৪৫০ টাকা, কিন্তু রাখা হচ্ছে ৫০০টাকা, খাসি সাড়ে ৬শ টাকা, কিন্তু নেয়া হচ্ছে সাড়ে ৭শ টাকা, ভেড়ার মাংসের দাম রাখা হচ্ছে সাড়ে ৫শ টাকা থেকে ৬শ। তাও আবার ভেড়াকে খাসি, মহিষকে গরু দেখিয়ে। কোন কোন ক্ষেত্রে ফ্রিজে রেখেও বিক্রি করা হচ্ছে। রমজানে মাংস কেনা-বেচা নিয়ে ক্রেতা বিক্রেতার মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।
এ ব্যাপারে মাংস ব্যবসায়ীরা জানান, নতুন তালিকা সরবরাহ করা হয়নি। আমরা আগের তালিকা অনুযায়ী বিক্রি করছি। তবে বর্তমানর সময়ে গরু ও ছাগলের দাম বেড়ে যাওয়ায় তাদেরকেও বেশি দামে মাংস বিক্রি করতে হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com