শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য ১৪৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ মে, ২০১৭
  • ৪৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এমপি আবু জাহিরের প্রচেষ্ঠায় হবিগঞ্জ-লাখাইবাসীর জন্য ১৪৬ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদিত হলো। জাতীয় অর্থনৈতিক কমিটি (একনেক) এর বৈঠকে রোববার হবিগঞ্জ-লাখাই-সরাইল-নাসিরনগর সড়কের হবিগঞ্জ-বলভদ্র সেতু পর্যন্ত সড়ক পুণঃনির্মাণ প্রকল্প একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো। হবিগঞ্জ থেকে ২৭ কিলোমিটার দৈর্ঘ ৫.৫ মিটার প্রস্তের এই সড়কটি নির্মিত হলে লাখাই উপজেলার মুড়াকরি ইউনিয়নের বলভদ্র নদীর সেতু পর্যন্ত সড়কটি আঞ্চলিক মহা-সড়ক হিসেবে সুবিধা পাবে। একই প্রকল্পে এই সড়কের রিচি, লুকড়া, করাব ও বুল্লায় ৪টি ব্রীজ নির্মাণ করা হবে। সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অধীনে এই প্রকল্প বাস্তবায়ন করবে হবিগঞ্জ সড়ক বিভাগ।
হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির ২০০৯ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে হবিগঞ্জ ও বৃহত্তর সিলেটের একটি বিকল্প সড়ক নির্মাণের চেষ্টা চালান। এ সময় তার প্রচেষ্ঠায় ২০০ কোটি টাকা ব্যয়ে বলভদ্র সেতুসহ সড়ক নির্মিত হয়। ফলে এই সড়ক দিয়ে ঢাকা যেতে প্রায় ১ঘন্টা সময় বেচে যায়। কিন্তু ক্রমবর্ধমান যানবাহনের চাপে হবিগঞ্জ অংশের সড়কের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়। অনুমোদনকৃত প্রকল্পে উক্ত সড়কের মজবুতিকরণসহ পুণঃনির্মাণ করা হবে।
উল্লেখ্য, ২০১৫ সালে ওই সড়কের বলভদ্র সেতু ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন। সেতুটি উদ্বোধনের পর থেকে বি-বাড়ীয়া-হবিগঞ্জ জেলার দীর্ঘদিনের বিকল্প সড়কের দূরত্ব কমে গিয়ে দুই অঞ্চলের মধ্যে নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com