শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

উপ-নির্বাচনকে কেন্দ্র করে কাশ্মীরে সংঘর্ষ ॥ নিহত ৭

  • আপডেট টাইম সোমবার, ১০ এপ্রিল, ২০১৭
  • ৩২৯ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ ভারতের শ্রীনগর লোকসভা উপ-নির্বাচনকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে উঠল কাশ্মীর উপত্যকা। বিক্ষোভকারী ও নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে। এসবের মাঝে জোর ধাক্কা খেয়েছে ভোট গ্রহণ প্রক্রিয়া। নির্বাচন কমিশন জানিয়েছে, মাত্র সাড়ে ৬ শতাংশ ভোট পড়েছে।
সূত্র জানায়, রোববারের সহিংসতায় বাডগাম জেলাতেই পাঁচজনের মৃত্যু হয়েছে। চার-এ-শরিফের পাখেরপোরা ও বীরওয়া অঞ্চলে দুজন করে মারা গেছেন। অন্যদিকে, চাদুরায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া, গুলমার্গের পথে ও মাগাম শহরেও একজন মৃত্যু হয়েছে। আগেই ভোট বয়কটের ডাক দিয়েছিল বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যরা। অভিযোগ, রবিবার ভোট শুরু হতেই বিভিন্ন বুথে ঢুকে ব্যাপক হামলা চালায় কয়েকশো বিচ্ছিন্নতাবাদী।
কোথাও, ইভিএম মেশিন ভাঙচুর করে বুথ লুঠ করে। পেট্টোল বোমা দিয়ে গান্ডেরবল জেলার একটি বুথ উড়িয়ে দেয় বিক্ষোভকারীরা। হুমকি দেয় ভোট দিতে আসা সাধারণ মানুষদের।
নির্বাচন কমিশন সূত্রে খবর, হিংসার ও প্রতিবাদ-বিক্ষোভের জেরে বাডগাম জেলার প্রায় ৭০ শতাংশ বুথ থেকে পালিয়ে যান ভোটকর্মীরা। পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। তাদের লক্ষ্য করে পাথর ও পেট্টোল বোমা ছুঁড়তে থাকে বিক্ষোভকারীরা। পরিস্থিতি সামাল দিতে পুলিশের সহায়তায় বাহিনী নামানো হয়। বিক্ষোভকারীদের হঠাতে প্রথমে শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায় নিরাপত্তাবাহিনী। কিন্তু, তাতেও কোনও কাজ না হওয়ায়, সরাসরি গুলি চালাতে বাধ্য হয় নিরাপত্তাবাহিনী।
গুরুতর আহত হয়েছেন ৫ জন নাগরিক। এদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া, ১০০ জন নিরাপত্তারক্ষীও আহত হয়েছেন বলে খবর। নিরাপত্তারক্ষীর গুলিতে বিক্ষোভকারীদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে সোম ও মঙ্গল দু’দিন হরতালের ডাক দিয়েছে বিচ্ছিন্নতাবাদীরা।
এদিকে, হামলার ঘটনায় প্রশাসনকেই দুষছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা এই কেন্দ্রের প্রার্থী ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লা। তাঁর দাবি, শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ মেহবুবা মুফতি প্রশাসন। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com