শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

সুনামগঞ্জে (দিরাই-শাল্লা) উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হলেন সেন পতিœ

  • আপডেট টাইম শুক্রবার, ৩১ মার্চ, ২০১৭
  • ৭৪৩ বা পড়া হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধি ॥ সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন সেন পতিœ জয়া সেনগুপ্ত। বৃহস্পতিবার দিরাই ও শাল্লা উপজেলার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। এই উপনির্বাচনে নৌকা প্রতীকে জয়া সেনগুপ্ত পেয়েছেন ৯৬ হাজার ২৬০ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব রেজু সিংহ প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৭০ ভোট।
প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত এই আসন থেকে ৭ বার এমপি নির্বাচিত হন। তবে অন্যান্য নির্বাচনের তুলনায় এই প্রথম ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম। এই আসনে মোট ২ লাখ ৪৬ হাজার ৪৩১ ভোটারের মধ্যে ১ লাখ ৩৮ হাজার ৪৩০ ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে শাল্লায় ৪৭ হাজার ৯৫৭ ভোটের মধ্যে নৌকা প্রতীকে জয়া সেনগুপ্তা ৩৬টি কেন্দ্রে পেয়েছেন ৩৮ হাজার ৯০০ এবং সিংহ প্রতীকে ছায়েদ আলী মাহবুব পেয়েছেন ৯ হাজার ৫৭ ভোট। দিরাইয়ে ৭৪টি কেন্দ্রে ১ লাখ ৬৮ হাজার ২৯৯ ভোটারের মধ্যে ৯০ হাজার ৪৭৩ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে নৌকা প্রতীকে জয়া সেনগুপ্তা পেয়েছেন ৫৭ হাজার ৩৬০ ভোট। স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব পেয়েছেন ৩৩ হাজার ১১৩ ভোট। ভোট গ্রহণ শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এস এম এজহারুল হক বলেছেন, শান্তিপূর্ণ ভোট হয়েছে। বৃষ্টির কারণে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম ছিল।
ড. জয়া সেনগুপ্তা বলেন, বৈরি আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে। সুরঞ্জিত সেনের মর্যাদা সরকারের উন্নয়নের পক্ষে মানুষ ভোট দিয়েছে। গত ৫ ফেব্র“য়ারি এই আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি শূন্য হয়। উপনির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্তকে মনোনয়ন দেয়। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন স্বতন্ত্র প্রার্থী মো. ছায়েদ আলী মাহবুব হোসেন।
উপনির্বাচনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে আরও দুই প্রার্থী জাতীয় পার্টির শেখ মোঃ জাহির আলী ও জাসদের আমিনুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এ আসনে মোট ভোটার দুই লাখ ৫২ হাজার ৪৩০ জন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com