শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে অপ্রাপ্ত বয়স্ক কন্যাকে ॥ বুড়ো লন্ডনীর কাছে বিয়ে ঘটককে পুলিশে সোপর্দ

  • আপডেট টাইম রবিবার, ১৬ অক্টোবর, ২০১৬
  • ৬৯০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বুড়ো লন্ডনীর কাছে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দিলেন বাবা। সেই বিয়েটিও হয় লন্ডনে টেলিফোনের মাধ্যমে। কিন্তু বাধ সাধেন বিয়ের কাজী। বুড়ো লন্ডনী দেশে আসার পর কাবিন রেজিস্ট্রি করতে চাইলে কনে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কাজী তাতে রাজী হননি। এমতাবস্থায় বুড়ো লন্ডনী বর রাতের আধারে পালিয়ে যায়। ফলে বিয়ের ঘটককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন কনের পিতা। নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক মালিটিলা গ্রামে এ ঘটনাটি ঘটেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক মালিটিলা গ্রামের মৃত মনাই মিয়ার ছেলে তাজুদ মিয়া দীর্ঘদিন ধরে বিয়ের ঘটক হিসেবে কাজ করে আসছেন। সেই সুবাধে সিলেটের বিশ্বনাথ থানার লন্ডন প্রবাসী আব্দুল আজিজ (৬৫) এর সাথে পরিচয় হয়। বিয়ে পাগল লন্ডনী সুন্দরী কম বয়সী মেয়ে খোঁজার জন্য ঘটক তাজুদ মিয়াকে নিয়োজিত করেন। ফলে তাজুদ মিয়া শতক গ্রামের তার প্রতিবেশী আকবর আলী পাখি’র কাছে তার মেয়ের জন্য লন্ডনী পাত্রের নিকট বিয়ের প্রস্তাব দেন। প্রস্তাবে সায় দেন বাবা আকবর আলী পাখী। তবে বিনিময়ে ২ লাখ টাকা দাবী করেন তিনি। এতে রাজি হয় লন্ডনী আব্দুল আজিজ। শর্ত মোতাবেক প্রায় দেড় মাস আগে মোবাইল ফোনের মাধ্যমে বিয়ে হয়। বিষয়টি নিশ্চিত করেছেন গ্রামবাসী। ঘটনাটি এলাকায় জানাজানি হলে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এরইমধ্যে বুড়ো লন্ডনী দেশে আসলে নতুন শ্বশুরালয়ে যান। শর্তের টাকার মধ্যে ৭০ হাজার টাকা আকবর আলীকে দেয়া হয়। বাকী ১ লাখ ৩০ হাজার পরে দেয়ার কথা থাকে। এর কয়েকদিন পর বাবা আকবর আলী পাখি মেয়ের বিয়ের কাবিন রেজিস্ট্রি করানোর জন্য স্থানীয় কাজী রৌশন আলীকে তার মেয়ের জামাতাকে দিয়ে ডেকে আনেন। কাজী এসে মেয়ে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কাবিন রেজিস্ট্রি না করে ফিরে যান। এই সুযোগ কাজে লাগায় বিয়ে পাগল লন্ডনী। সে গত মঙ্গলবার সন্ধ্যার দিকে ঘটক তাজুদ মিয়াকে সাথে নিয়ে শশুর আকবর আলীর বাড়ি গিয়ে উঠে। রাতের খাওয়া ধাওয়া শেষে লন্ডনী বরকে রেখে ঘটক তাজুদ তার বাড়িতে চলে যান। গভীর রাতে লন্ডনী আব্দুল আজিজ কনে বাড়ি থেকে পালিয়ে যায়। ফলে বাবা আকবর আলীর মাথায় হাত পড়ে। একদিকে মেয়ে অন্য দিকে শর্তের বাকী ১ লাখ ৩০ হাজার টাকা। এই দু’কারনে আকবর আলী গত বুধবার ভোর ৫ টার দিকে ঘটক তাজুদ মিয়াকে খবর দিয়ে তার বাড়ি নিয়ে আটক করে রাখে। পরে সন্ধ্যায় থানায় খবর দিলে গোপলার বাজার ফাঁড়ি পুলিশ ঘটনাস্থল থেকে ঘটক তাজুদকে নিয়ে আসে।
এ ব্যাপারে তাজুদ মিয়া বলেন, আমি ঘটক মানুষ, পেটের দায়ে ঘটকালী করে জীবন জীবিকা নির্বাহ করি। অর্থের লোভে আকবর আলী লন্ডনী আব্দুল আজিজের সাথে তার মেয়ের বিয়ে দিতে সম্মত হয়। এক পর্যায়ে গ্রামের লোকজনের বাধার কারনে বিয়ে ভণ্ডল হলে গোপনে মোবাইল ফোনের মাধ্যমে বিয়ে হয়। লন্ডনী বর দেশে আসার পর কাবিন করার কথা থাকলেও কাজি সাহেব মেয়ের বয়স কম হওয়ায় কাবিন রেজিস্ট্রি করেন নি। কিন্তু লন্ডনী তাদের বাড়িতে আসা যাওয়া ছিল। মঙ্গলবার তাজুদ মিয়ার ঘটকালীর ফি দেয়ার কথা বলে লন্ডনী কনের বাড়িতে নিয়ে যায়। কিন্তু ঘটকের অজান্তে সে পালিয়ে যায়। পরে মেয়ের বাবা আকবর আলী পাখি পাশের বাড়ির ঘটক তাজুদ মিয়াকে ডেকে নিয়ে বাড়িতে আটক করেন। পরে তাকে পুলিশে তুলে দেয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com