শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরের ইনাতাবাদে আবারও প্রবাসীর বাসায় দুর্ধর্ষ ডাকাতি

  • আপডেট টাইম বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৩৯৭ বা পড়া হয়েছে

এম কাউছার আহমেদ ॥
হবিগঞ্জ শহরের ইনাতাবাদে আবারও ইংল্যান্ড প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা স্বর্ণালঙ্কারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতদের উস্থিতিতি আচঁ করতে পেরে প্রবাসীর ভাই ব্যবসায়ী রুহেল খান চৌধুরী চিৎকার শুরু করলে তাকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে ডাকাতদল। গতকাল মঙ্গলবার ভোর রাতে ওই এলাকায় এ ঘটনা ঘটে।
habiganj-pic-copy

14542471_10202704472729234_3430695723860399657_o

dhakati

dhakati-1

dsc01781-copy

habiganj-pic-1-copyস্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর রাতে ৮ থেকে ১০ জনের মুখোশধারী ডাকাতদল ইনাতাবাদ এলাকার ইংল্যান্ড প্রবাসী বাবুল খান চৌধুরীর মালিকাধীন ‘বসুন্ধরা’ বাসায় হানা দেয়। এ সময় ডাকাতরা লন্ডন প্রবাসী বাবুল খান চৌধুরীর ছোট ভাই রুহেল খান চৌধুরী, তার স্ত্রী ও শিশু পুত্র ইয়ামিনসহ অন্য সদস্যদের হাতপা বেঁধে ব্যাপক লুটরাজ চালায়। তারা ওই বাসা থেকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, ২২ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। মাত্র পাচঁ দিনের ব্যবধানে একই এলাকায় পর পর তিনটি দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হওয়ায় ইনতাবাদ, জঙ্গল বহুলা, অনন্তপুরসহ আশপাশের লোকজন চরম আতংকে রাত্রী যাপন করছেন। হবিগঞ্জ সদর থানা থেকে মাত্র আধা কিলোমিটারের মধ্যে ডাকাতি নিয়ে সাধারণ মানুষের মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিনুল হক জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ বিষয়টি তদন্ত করছে। ডাকাতদের ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।
এ দিকে পর পর তিনটি ডাকাতির ঘটনার প্রেক্ষিতে গতকাল রাতেই ইনাতাবাদের ম্যাপল লিপ কিন্ডারগার্টেন প্রাঙ্গণে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। এতে জঙ্গল বহুলা, অনন্তপুরসহ আশপাশের কয়েকটি গ্রামের লোকজন অংশ গ্রহণ করেন। উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়ালের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি মোঃ আব্দুর রউফের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরুব্বী জয়নাল উদ্দিন খান, আলহাজ্ব আব্দুল হেকিম, মোঃ ফয়জুল্লাহ মিয়া, হাজি রহিম উল্লা, মোঃ মধু মিয়া, সাবেক কমিশনার মিজানুর রহমান মিজান, নুরুল ইসলাম নানু, বর্তমান কাউন্সিল শেখ উম্মেদ আলী শামীম, আজিজুর রহমান কাজল, মোঃ আব্দুস সামাদ, হাজী মিজানুর রহমান চৌধুরী, মোঃ বারিক মিয়া, দিলোয়ার হোসেন, শামিম চৌধুরী, এস এম আওয়াল, মোঃ নুরুল আমীন, ক্বারী মিজানুর রহমান চৌধুরী, মোঃ সাজু মিয়া, পাবেল খান চৌধুরী, মোঃ আলমগীর মিয়া, শাহ জালাল উদ্দিন জুয়েল প্রমূখ। সমাবেশে অত্র এলাকার কয়েক শতাধিক লোকজন উস্থিতিত ছিলেন।
সভায় ডাকাতির সাথে জড়িতদের গ্রেফতারে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। বক্তাগন বলেন, যদি উল্লেখিত সময়ের মধ্যে ডাকাতদের গ্রেফতার করে লুণ্ঠিত মালামাল ফেরত দেয়া না হয় তাহলে হবিগঞ্জ শহরবাসীকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে। বক্তাগণ বলেন, হবিগঞ্জের শান্তিপ্রিয় মানুষকে অশান্ত করে তুলবেন না।
সভায় হবিগঞ্জ সদর থানার ওসি ইয়াছিনুল হক উপস্থিত হয়ে ঘটনার সাথে জড়িত ডাকাতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতারের আশ্বাস দেন। তিনি বলেন, ডাকাতদের গ্রেফতার করতে আমাদের একাধিক টিম কাজ করছে। তিনি আইনশৃংখলা রক্ষায় সকলের সহযোগীতা কামনা করেন।
উল্লেখ, ডাকাতদের হামলায় আহত শহরের সানাই কমিউনিটি সেন্টারের মালিক রুহেল খান চৌধুরীকে প্রথমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com