শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

অসদাচরণ ও সমিতির ভাবমূর্তি ক্ষুন্নের অভিযোগ হবিগঞ্জ আইনজীবী সমিতি থেকে এডভোকেট ফারুকুর রহমানকে ২ বছরের জন্য বরখাস্ত

  • আপডেট টাইম বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৬
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ অসদাচরণ ও সমিতির ভাবমূর্তি ক্ষুন্নের অভিযোগে হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট ফারুকুর রহমান-২ কে সমিতি থেকে বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর থেকে পরবর্তী ২ বছর যাবত এ বরখাস্তের সিদ্ধান্ত বলবৎ থাকবে। এই সময়কালের মধ্যে এডভোকেট ফারুকুর রহমান হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য হিসাবে কোনো কোর্টে আইন পেশা করতে পারবেন না। একই সাথে আইনজীবী সমিতির কোনো কার্যক্রমেও তিনি সম্পৃক্ত হতে পারবেন না। গতকাল জেলা আইনজীবী সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত অনুমোদন করা হয়। এর আগে সমিতির কার্যকরী কমিটি এডভোকেট ফারুকুর রহমানকে কেন বরখাস্ত করা হবে না জানতে চেয়ে শোকজ নোটিশ প্রদান করেন। শোকজ নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় গতকাল সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এডভোকেট ফারুকুর রহমানকে সমিতি থেকে ২ বছরের জন্য বরখাস্ত করা হয়। সাধারণ সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি এডভোকেট মোঃ আব্দুল মোছাব্বির। সভা পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ জমসেদ মিয়া। সভায় সমিতির সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, একটি মামলা নিয়ে বিরোধের জের হিসাবে এডভোকেট ফারুকুর রহমান তার ছেলে ও ছেলের বন্ধুদের দিয়ে এডভোকেট আতাউর রহমান রবিনের চেম্বারে হামলা ভাংচুর করানো হলে সমিতির সদস্যরা ফারুকুর রহমানকে বহিস্কারের বিষয়ে ঐক্যবদ্ধ হন। সমিতির কোনো সদস্যের সাথে অপর কোনো সদস্যের সন্তানদের পেশাগত কাজে হস্তক্ষেপ, অসদাচরণকে মারাত্মক অপরাধ হিসাবে দেখা হয়ে থাকে। তাছাড়া আইনজীবী ও আইনজীবী সমিতির ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন একাধিক কাজে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় এডভোকেট ফারুকুর রহমানের বিরুদ্ধে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com