বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

কিবরিয়া হত্যায় বিস্ফোরক মামলায় আরও এক আসামীর ক্রোক আদেশ তামিল না হওয়ায় অভিযোগ গঠন হয়নি

  • আপডেট টাইম বুধবার, ২৪ আগস্ট, ২০১৬
  • ৪০৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আরও এক আসামীর ক্রোকাদেশ তামিল না হওয়ায় সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত বিস্ফোরক মামলার অভিযোগ গঠন হয়নি। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আতাবুল্লা মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন ২৫ সেপ্টেম্বর। পাশাপাশি ক্রোকাদেশ তামিলের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের তাগিদ দেন।
আদালত সূত্রে জানা যায়, এ মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের মেয়র আলহাজ্ব জিকে গউছ, হুজি নেতা মুফতি হান্নানসহ ১৪ আসামী কারাগারে রয়েছেন। জামিনে রয়েছেন ৮ জন। এছাড়া বিএনপি নেতা হারিছ চৌধুরীসহ ১০ জন পলাতক রয়েছেন। গত ২৯ ফেব্র“য়ারি হবিগঞ্জ বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক জেলা জজ আতাবুল্লাহ বিএনপি নেতা হারিছ চৌধুরীসহ পলাতক ১০ আসামীর মালামাল ক্রোকের আদেশ দেন। এর মাঝে ৯ জনের ক্রোকাদেশ তামিল হয়েছে। মঙ্গলবার মামলার নির্ধারিত তারিখে মুফতি মহিবুর রহমান এর ক্রোকাদেশ তামিলের তথ্য আসলেও মুফতি আব্দুল হকের ক্রোকাদেশ তামিল হয়নি।
হবিগঞ্জের পিপি অ্যাডভোকেট সিরাজুল হক চৌধুরী জানান, সাবেক অর্থমন্ত্রী এ এস এম কিবরিয়া হত্যার ঘটনায় দায়েরকৃত বিস্পোরক মামলায় আগামী তারিখের মধ্যে মুফতি আব্দুল হকের ক্রোকাদেশ তামিলের তথ্য আসলেই মামলাটি বিচারের জন্য প্রস্তুত হবে। তখন মামলাটি বিচারের জন্য সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণ করা হবে।
মঙ্গলবার মামলার প্রথম অভিযোগপত্রে জামিনে থাকা ৮ আসামী উপস্থিত থাকলেও জেলে থাকা আসামীদেরকে আনা হয়নি।
প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা শেষে ফেরার পথে দুর্বৃত্তদের গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া, তার ভাতিজা শাহ মঞ্জুর হুদাসহ ৫ জন। এ ঘটনায় হত্যা এবং বিস্ফোরক আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার আদালতে বিচারাধীন রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com