শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বয়োবৃদ্ধ দম্পত্তিকে দলবেঁধে পিটিয়ে জখম ॥ আহত নারীর মাথার খুলি ফেটে গেছে হবিগঞ্জ শহরে দীর্ঘদিন পর স্বস্তির বৃষ্টি ॥ শহরবাসীর মাঝে উল্লাস চুনারুঘাটে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মাজার জিয়ারত পৌর এলাকার অটোরিক্সা চালকদের যাচাই বাছাই কার্যক্রম ও তামাক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত জুমার খুৎবায় হাফেজ আমিনুল হক ॥ দুযকের আগুন থেকে রক্ষা পেতে হলে সন্তানদেরকে মক্তব ও মসজিদে পাঠান জেলা আইনজীবি সমিতির শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান বিচারপতি-ওবায়দুল হাসান ॥ অধিকার বঞ্চিত মানুষের কল্যাণ নিশ্চিত করতে কাজ করুন মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ নিহত ৫ নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ নবীগঞ্জে কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী সাজু মিয়া গ্রেপ্তার উপজেলা নির্বাচন বর্জনের আহবানে জেলা বিএনপির লিফলেট বিতরণ

সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই-কওমী মাদরাসা বোর্ড, হবিগঞ্জ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬
  • ৩০৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ গতকাল বুধবার কওমী মাদ্রাসা বোর্ড হবিগঞ্জ এর উদ্যোগে দেশের সাম্প্রতিক অবস্থা নিয়ে বোর্ডের কেন্দ্রীয় কার্যালয় মাদ্রাসায়ে নূরে মদিনা শায়েস্তাগঞ্জে বোর্ডের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা আজিজুল হক এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আবু ছালেহ সাদী’র পরিচালনায় এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নেই। যারা ইসলামের নাম দিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে তারা ইসলামের কেউ নয়। সন্ত্রাসীরা দেশ, জাতি ও স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং ইসলামের শত্র“। নেতৃবৃন্দ আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদকে নির্মূলের জন্য যে ইসলামের আগমণ সে ইসলাম কখনও সন্ত্রাস ও জঙ্গিবাদকে লালন করতে পারে না। বিশ্বনবী মোহাম্মদ (সাঃ) সমাজ ও রাষ্ট্র থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদকে নির্মূল করে শান্তিময় সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছিলেন। যা পৃথিবীর ইতিহাসে স্বর্ণারে লিখা আছে। বর্তমান পরিস্থিতিতে আমাদের সকলকে পারস্পরিক হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে দেশ রক্ষার জন্য কাজ করতে হবে। অন্যথায় আমাদের দেশকে রক্ষা করা সম্ভব হবে না। নেতৃবৃন্দ আরো বলেন, ধর্মহীন শিক্ষাই জঙ্গিবাদও সন্ত্রাসের মুল কারণ। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হলে শিক্ষা ব্যবস্থায় ধর্মশিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।
আগামী ৭ আগষ্ট রবিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বোর্ডের অন্তভূর্ক্ত সকল মাদ্রাসার ছাত্র-শিক্ষকদেরকে নিজ নিজ থানায় মানববন্ধন পালনের জন্য বোর্ডের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়। বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাফেজ মাওলানা ফজলুল করিম ফেরদাউস, মাওলানা আঃ সালাম, মাওলানা আজিজুর রহমান মানিক, মাওলানা আব্দুল হাই, মাওলানা মুফতি তাফাজ্জুল হক, মুফতি হাফেজ বশির আহমেদ, মাওলানা আবুল কালাম, মাওলানা অলিউর রহমান, মাওলানা রফিকুল ইসলাম হরষপূরী, মাওলানা আঃ লতিফ, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা আলী আহমদ, কাজী মাওলানা আব্দুল হাই, হাফেজ আঃ নূর, আলহাজ্ব সিদ্দিক আলী প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com