বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মেয়র ফরিদ আহমেদ অলি \ ভোট জালিয়াতের মাধ্যমে পরিকল্পিতভাবে আমার বিজয়কে ছিনিয়ে নেয়া হয়েছে

  • আপডেট টাইম শুক্রবার, ১ জানুয়ারী, ২০১৬
  • ৬২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ করা হয়েছে। পরিকল্পিতভাবে বর্তমান মেয়র বিএনপি সমর্থিত প্রার্থী ফরিদ আহমেদ অলির বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ফরিদ আহমেদ অলি। লিখিত বক্তবে ফরিদ আহমেদ অলি বলেন, গত ৩০ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে মারাত্মকভাবে কারচুপি করা হয়েছে। ভোট জালিয়াতের মাধ্যমে পরিকল্পিতভাবে ধানের শীষের প্রার্থীকে হারিয়ে দেয়া হয়েছে। তিনি বলেন ফলাফলের শীট অনুযায়ী ২নং ওয়ার্ডের শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে ধানের শীষের ১০১ ভোট হারানো ভোট দেখিয়ে মারাত্মক অনিয়মের মাধ্যমে প্রতিপক্ষকে ৮৩ ভোট বিজয়ী ঘোষনা করা হয়েছে। যা সর্ম্পূন্ন অন্যায়। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে জানান, নির্বাচনের আগের দিন রাতে তার এক এজেন্টকে প্রতিপক্ষের লোকজন ঘরের ভিতরে আটকে রেখে নির্যাতন করেছে। এছাড়া আমার বিভিন্ন এজেন্টের নাম পরিবর্তন করে ব্যাপক অনিয়ম ও কারচুপি করা হয়েছে। তিনি আরো জানান আমি ইতিমধ্যে উপজেলা রিটার্নিং অফিসারের কাছে মৌখিক ও লিখিত আকারে অভিযোগ প্রদান করেছি। তিনি বলেন আমি পর্যায়ক্রমে দলীয় নেতাকর্মীদের সাথে আলাপ করে মামলা দায়ের করব।
তিনি ভোট কারচুপির বেশ কয়েকটি অনিময় তুলে ধরে বলেন, ১নং ওয়ার্ডে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুল কেন্দ্রে আমার এজেন্ট আলা উদ্দিন কিন্তু তার পরিবর্তে মোঃ সিরাজুল ইসলামের নাম লিখে স্বাক্ষর দেয়া হয়েছে। ২নং ওয়ার্ডে শায়েস্তাগঞ্জ বালিকা উচ্ছ বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের প্রতীকের প্রাপ্ত ১০১ ভোট গোপন করে হারানো ভোট হিসেবে দেখানো হয়েছে। ৩নং ওয়ার্ড পূর্ববড়চর সরকারী প্রাথমিক বিদ্যালয় পূর্ববড়চর শায়েস্তাগঞ্জ কেন্দ্রে আমার পোলিং এজেন্ট বের করে দিয়ে স্বাক্ষরবিহীন রেজাল্ট শীট দেয়া হয়েছে। ৪নং ওয়ার্ড দি চাইল্ড হোম কিন্ডার গার্টেনে দাউদনগর বাজার উত্তর পশ্চিম কেন্দ্রে পোলিং এজেন্টকে চাপ সৃষ্টি করে অস্পষ্ট শীটে সাক্ষর নেয়া হয়েছে। ৬নং ওয়ার্ডে শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে রেজাল্ট শীটে পরিবর্তন করে এজেন্ট এর স্বাক্ষর জাল করে জমা দেয়া হয়েছে। ৮নং ওয়ার্ড সাবাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা শীটের অবশিষ্ট সংখ্যা ও পোলিং এজেন্টের নাম নেই। এছাড়াও আরো ব্যাপক অনিয়ম করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে তিনি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশীদ এমরান, এডঃ কামাল উদ্দিন আহমেদ সেলিম, বিএনপি নেতা এডঃ আফজল হোসেন, মারুফ আহমেদ, সৈয়দ আব্দুল হক প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com