শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ছাত্রীদের যৌন হয়রানীর প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে ॥ বাহুবলে বখাটেদের হামলায় আহত অর্ধশতাধিক ॥ ভাংচুর

  • আপডেট টাইম সোমবার, ৩১ আগস্ট, ২০১৫
  • ৫৭৪ বা পড়া হয়েছে

স্টাফ রির্পোটার ॥ ছাত্রীদের যৌন হয়রানীর সাথে জড়িত বখাটে ছাত্রদের শাসানোর জের ধরে দুই গ্রামবাসীর ২ ঘন্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্রছাত্রীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে হাইস্কুলের অফিস কক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবন্দরা আটকা পড়েন। দুই ঘন্টা আটকে থাকার পর পুলিশের সহায়তায় তারা উদ্ধার হন। এ সময় হাইস্কুলে ব্যাপক ভাংচুর করা হয়। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪১ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। আহতদের বাহুবল ও সিলেট হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।
Fayjabad_High_School-01 copyপ্রত্যদর্শীরা জানান, বাহুবল উপজেলার ফয়জাবাদ হাই স্কুলের ৮ম শ্রেণীর ছাত্রীদের নিয়মিত যৌন হয়রানী করে স্থানীয় সুন্দ্রাটিকি গ্রামের কতিপয় বখাটেরা। এ বিষয়ে গত শনিবার বিদ্যালয়ে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত এবং ওই বখাটেদের শাসিয়ে দেয়া হয়। এ প্রেক্ষিতে গতকাল রবিবার বখাটেরা স্কুলের ছাত্রছাত্রীদের উপর হামলা চালায়। এ ঘটনার জের ধরে পরবর্তীতে সুন্দ্রাটিকি ও পূর্ব ভাদেশ্বর গ্রামবাসীর মাঝে সংঘর্ষ বেঁধে যায়। উভয়পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সকাল সোয়া ১০টার দিকে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষস্থল স্কুলের মাঠে হওয়ায় অফিসকক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ অবরুদ্ধ হয়ে পড়েন। ২ ঘন্টা সংঘর্ষ চলাকালে স্কুলের অফিস কক্ষসহ বিভিন্ন শ্রেণী কক্ষে ব্যাপক ভাংচুর চালানো হয়। এ সময় আটকে পড়া শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির উপর হামলার চেষ্টা চালানো হয়। সংঘর্ষ চলাকালে বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, এএসপি (সার্কেল) সাজ্জাদ ইবনে রায়হান, ভাদেশ্বর ইউপি চেয়ারম্যান মত্তাছির মিয়া সহ নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালান। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে দুপুর সোয়া ১২টার দিকে সংঘর্ষ নিয়ন্ত্রণের আনে এবং অবরুদ্ধ শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দকে উদ্ধার করে। সংঘর্ষে গুরুতর আহতদের মাঝে সুন্দ্রাটিকি গ্রামের প্রবাসী দোলন মিয়া (৩৫) কে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল এবং ১০ম শ্রেণীর ছাত্র জাকির হোসেন, রুবেল, তফাজ্জুল, ইমাম, মুছাব্বির, রাশেল, আফজল, তুহিন, জায়েদ, ৯ম শ্রেণীর ছাত্রী হালিমা, লিজা, নুরুল হক, রহিম, ৮ম শ্রেণীর ছাত্রী ফরিদা, তানজিনা, কাওসার, জুয়েল, রাজু, আলমগীর, ৭ম শ্রেণীর ছাত্রী লুবনা, সুবর্ণা, হোসনাসহ বেশ কয়েকজনকে বাহুবল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন পিপিএম বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ৪২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। বর্তমানে পরিস্তিতি নিয়ণন্ত্রে রয়েছে।
এ ব্যাপারে ফয়জাবাদ হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি হারুন অর রশিদ বলেন, ছাত্রীদের যৌন হয়রানীর সাথে জড়িত ছাত্রদের শাসানো হয়েছিল। এ ঘটনার জের ধরে বখাটেদের পক্ষ নিয়ে তাদের স্বগ্রামের কিছু লোক স্কুলের ছাত্রছাত্রীদের উপর হামলা করে এবং স্কুলে ব্যাপক ভাংচুর চালায়। পূর্ব ভাদেশ্বর সহ আশপাশের গ্রামের লোকজন এর প্রতিবাদ করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com