বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শেভরনে চাকুরী ফেরৎ পেতে গিয়ে লাশ হয়ে ফিরলো মতিউর ॥ পরিবারের দাবী পুলিশের পিটুনীতে আর পুলিশ বলছে হার্ট এ্যাটাকে মারা গেছে

  • আপডেট টাইম সোমবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৬১২ বা পড়া হয়েছে

কিবরিয়া চৌধুরী/মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডের এক গার্ড এর চাকুরী পূর্ণ বহালের দাবী আর পুরন করতে হবে না বিবিয়ানা কর্তৃপক্ষকে। দাবী আদায় করতে গিয়ে হার্টএ্যাটাকের পর ইহজগৎ থেকে চীর বিদায় নিয়েছে মতিউর রহমান (৪০) নামের এক ব্যক্তি। আহত হয়েছে স্বপন মিয়া (৩০)। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার বিকেলে নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডের নর্থ প্যাড এলাকায়। নিহতের পরিবারের দাবী পুলিশের পিটুনী ও ধাওয়া খেয়ে মতিউর হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট নর্থ ইষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। পুলিশ জানায়, একাধিক হত্যা মামলার আসামী মতিউর দৌড়ে পালানোর সময় হার্ট এ্যাটাক করে। পরে থাকে চিকিৎসার জন্য সিলেট প্রেরন করা হয়। নিহত মতিউর রহমান আওয়ামীলীগ নেতা বলে জানা গেছে।
জানা যায়, বিগত বছরে উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে দু’পক্ষের বিরোধকে কেন্দ্র করে সংষর্ষে একই দিনে ৩জন নিহত হন। ওই নিহতের ঘটনায় বিবিয়ানার নর্থ প্যাডের দীর্ঘদিন সিকোরিটি গার্ড হিসাবে নিয়োজিত কসবা গ্রামের মতিউর রহমান ও স্বপন মিয়া ট্রিপল মাডার মামলার আসামী হন। এ ঘটনায় দীর্ঘদিন হাজতবাসের পর বিগত ৫/৬ মাস পূর্বে মতিউর রহমান ও স্বপন মিয়া জামিনে মুক্তি পান। পরে তারা চাকুরীতে যোগ দিতে নর্থ প্যাডে নিয়োজিত কমিউনিটি অফিসারদের সাথে যোগাযোগ করেন। লোকাল কমিউনিটি অফিসারগণ উর্ধকন কর্তৃপক্ষের অনুমোতি সাপেক্ষে তাদের চাকুরী পুনর্বহাল করা হবে বলে আশ্বাস দিয়ে আসছেন।
আশ্বাসে বিশ্বাস করে মতিউর ও স্বপন অপেক্ষার প্রহর গুনতে থাকে। কিন্তু বাস্তবে আশ্বাসের কোন প্রতিফলন না পেয়ে গতকাল রবিবার সকালে মতিউর রহমান ও স্বপন মিয়া নর্থ প্যাডে নিয়োজিত অন্যান্য সিকিউরিটি গার্ডদের সাথে মত বিনিময় করে অন্যান্য গার্ডদের কাজে যোগ দিতে বাধা প্রদান করে। এ সময় নর্থ প্যাডের প্রধান ফটকে আন্দোলনের প্রস্তুতি নেয়। এ সময় বিবিয়ানা গ্যাস ফিল্ডের ম্যানেজার মলয় সরকার বিষয়টি পুলিশকে অবহিত করেন। খবর পেয়ে ইনাতগঞ্জ ফাড়ি ইনচার্জ জাহাঙ্গীর আলম একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌছে আন্দোলনকারী মতিউর ও স্বপনকে ধাওয়া করে লাঠিচার্জ করে। এসময় পুলিশের পিটুনিতে গুরুতর আহত হয় এরা। আহতাবস্থায় মতিউর ও স্বপনকে স্থানীয়রা উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মতিউর রহমানের অবস্থার অবনতি ঘটলে সাথে সাথে থাকা লোকজন নর্থ ইষ্ট মেডিকেল কলেজে তাদেরকে ভর্তি করে। এখানে চিকিৎসাধীন অবস্থায় মতিউর রহমানের মৃত্যু ঘটে। অপর আহত স্বপন আশংকা মুক্ত নয় বলেও জানা গেছে। নিহত মতিউর রহমানের লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। নিহত মতিউরের পরিবার ও এলাকায় শোকের মাতম চলছে। তাদের আর্তনাথে এলাকার বাতাস ভারি হয়ে আসছে।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, মতিউর, স্বপন ও পরেশ নামের ৩ ব্যক্তি ওই প্যাডে কর্মরত সিকিউরিটি গার্ডদের কাজে যোগ দিতে বাধা প্রদান করে। এব্যাপারে সেভরন কর্তৃপক্ষ ইনাতগঞ্জ ফাড়ির ইনচার্জকে জানালে ইনচার্জ জাহাঙ্গীর আলম একজন কনষ্টেবল নিয়ে মোটরসাইকেল যোগে আসতে দেখে আন্দোলনকারী একাধিক হত্যা মামলার আসামী মতিউর রহমান দৌড়ে পালানোর সময় পাশের জমিতে পড়ে হার্ট এ্যাটাক করে। পরে তাকে চিকিৎসার জন্য সিলেট প্রেরন করা হয়েছে।
এ ব্যাপারে নিহতের ভাই মিজানুর রহমান জানান, তার ভাই মতিউর রহমান চাকুরী পুর্ণ বহালের দাবী নিয়ে রবিবার বিকালে নর্থ প্যাডে যায়। সেখানে সিকিউরিটিতে কর্মরত তার সহকর্মীদের তাদের চাকুরী ফিরিয়ে না দেয়া পর্যন্ত তাদেরকেও চাকুরীতে যোগ না দিতে দাবী জানায়। তারা দাবী না মানায় কর্মস্থলে যেতে বাধা দেয়। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌছে মতিউর রহমানকে শারিরিক নির্যাতন করে। এ কারনে মতিউর হার্ট এ্যাটাক করে মারা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com