মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বানিয়াচঙ্গ শহীদ মিনার চত্ত্বরে মেলার নামে জুয়ার আসর ॥ ইউএনও’র মোবাইল কোর্ট চেয়ারম্যান ধন মিয়া বাঁধা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৩ জানুয়ারী, ২০১৫
  • ৬১৭ বা পড়া হয়েছে

বানিয়াচঙ্গ প্রতিনিধি ॥ বানিয়াচঙ্গে পৌষ মেলার নাম করে শহীদ মিনার চত্ত্বরে প্রকাশ্যে জুয়ার আসর বসিয়ে জুয়ারীরা উঠতি বয়সের যুবক ও কিশোরদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। এ খবর পেয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করলে ইউপি চেয়ারম্যান ধন মিয়া বাধা হয়ে দাড়ান। এ সময় শুরু হয় হট্রগোল। শহীদ মিনার চত্ত্বরে জুয়ার baniachong pic ( 3) shoid minare juta bebohar 12.1আসরকে সমর্থন ও মোবাইল কোর্টকে বাধা দেয়ার ঘটনার নিন্দা জানিয়েছে বানিয়াচঙ্গ উপজেলা নাগরিক কমিটিসহ বিভিন্ন মহল।
সরেজমিনে দেখা যায়, গতকাল সোমবার স্থানীয় শহীদ মিনার এলাকায় পৌষ মেলা শুরু হয়। মেলাকে উপলক্ষ্য করে একদল জুয়ারী সকাল থেকেই শহীদ মিনারের ব্যধির সন্নিকটে ৪ থেকে ৫ টি জোয়ার আসর বসায়। উঠতি বয়সের যুবকরা জুয়া খেলায় মেতে উঠে। খবর পেয়ে ইউএনও সামছুল ইসলাম, এসিল্যান্ড বিএম মশিউর রহমান মোবাইল কোর্ট পরিচালনা করেন। সহযোগীতা করেন ওসি লিয়াকত আলী, এস আই ধর্মজিৎ সিনহা ও সঙ্গীয় ফোর্স। মোবাইল কোর্ট উপস্থিত হলে জুয়ারীরা পালিয়ে যায়। পরে মোবাইল কোর্টের নির্দেশে পুলিশ শহীদ মিনার ব্যধির আশ-পাশের দোকান পাঠ সরিয়ে দেন। এসময় কতিপয় দুষ্কৃতিকারী কয়েকটি ইট পাটকেল ছুড়ে। পরে ইউএনও baniachong pic (2) juar tabil 12.1সামছুল ইসলাম মেলার ইজারাদার কুহিনুর এর কাছ থেকে জানতে চান কে মেলা ইজারা দিয়েছে। কুহিনুর জানায়, সে ১নং ইউপি অফিস থেকে ৫০ হাজার টাকা দিয়ে লিজ নিয়েছে। এর পর লিজকারীদের কয়েকজনের নির্দেশে শহীদ মিনার এলাকায় আবারও দোকান পাঠ খোলার চেষ্ঠা করে। এ সময় ইউএনও শহীদ মিনার এলাকার পবিত্রতা রক্ষা ও সরকারী নীতিমালা বহির্ভূত মেলার দোকান পাঠ সরিয়ে দেয়ার নির্দেশ দেন। এতে বিকেল সাড়ে ৩ টার দিকে পুলিশ দোকান পাঠ সরিয়ে দেয়া শুরু করে। এ সময় ইউপি চেয়ারম্যান ধন মিয়া এসে মেলাস্থলে উপস্থিত হয়ে দোকান পাঠ না সরাতে বলে সবাই দোকান শুরু করার নির্দেশ দেন। এ নিয়ে ইউএনওর সাথে বাকবিতন্ডা শুরু হয় ধন মিয়ার। এ বাকতিন্ডার এক পর্যায়ে জুয়ারীরা হট্রগোল শুরু করলে মেলার দর্শনার্থীরা দিগি¦দিক ছুটাছুটি শুরু করেন। এসময় পুরো এলাকায় আতংকের সৃষ্টি হয়। আহত হয় কয়েকজন শিশু। কিছুক্ষণ পর বড়বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে ইউএনও মোবাইল কোর্ট সাময়িকভাবে স্থগিত করেন। বিকাল সাড়ে ৪টার দিকে ইউএনও’র  কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ, ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান খান, হায়দারুজ্জামান ধন মিয়াসহ গণ্যমান্যরা রুদ্ধদ্বার বৈঠকে বসেন। বৈঠকে ইউএনও সামছুল ইসলাম বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া মেলা বসানোর ফলে শহীদ মিনার এলাকায় জোয়াসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হচ্ছে। তাই আর কোন মেলা অনুষ্ঠিত হতে দেওয়া হবেনা। এসময় চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন এর প্রতিবাদ করে বেরিয়ে যান।
এ ব্যাপারে ইউএনও সামছুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া মেলা এবং জুয়ার আসর বসানোর খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে তা বন্ধ করা হয়েছে। চেয়ারম্যান হায়দারুজ্জামান খান মিয়া মোবাইল কোর্টকে বাধা দিয়েছেন, এমন প্রশ্নের জবাব তিনি এড়িয়ে যান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com