শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

১৫ শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণকালে এমপি আবু জাহির ॥ বই উৎসব শিক্ষার্থীদের জন্য শেখ হাসিনার অনন্য উপহার

  • আপডেট টাইম শুক্রবার, ২ জানুয়ারী, ২০১৫
  • ৪৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বছরের প্রথম দিনেই নতুন বই পাওয়ার আনন্দই আলাদা। আর এই বই যদি পাওয়া যায় বিশিষ্ট জনদের কাছ থেকে তাহলে আনন্দ বেড়ে যায় বহুগুন। তাই ক্ষুদে শিক্ষার্থীদের আনন্দ দিতে হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির হবিগঞ্জ  সদর উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নতুন বই বিতরণ করেন। বৃহস্পতিবার সকাল ৯টায় হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ে সর্ব প্রথম শুরু হয় বই উৎসব। পরে বি কে জি সি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, বালিকা উচ্চ বিদ্যালয়, জে কে এন্ড এইচ কে হাই স্কুল, দারুছুন্নাৎ সিনিয়র মাদ্রাসা ও বহুলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় হয়ে হবিগঞ্জ শহর ও শহরতলীর সকল স্কুলে এবং পরে শায়েস্তাগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এমপি আবু জাহির বই বিতরণ করেন।
বই বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আবদুর রউফ, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফাকুল হক চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, জেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম ও জেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ ভূইয়া।
সকল প্রতিষ্ঠানেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন এমপি আবু জাহির। তিনি বলেন, অতীতে বছর শেষ হতে থাকলেও শিক্ষার্থীরা নতুন বই পেতনা। অর্ধেক নতুন আর অর্ধেক পুরাতন বই নিয়ে মনের কষ্ঠ নিয়ে পড়া লেখা করতে হত ক্ষুদে শিক্ষার্থীদেরকে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের ১ম দিনেই বই উৎসব প্রচলন করে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে অনন্য ইতিহাস সৃষ্টি করেছেন। আগে যেখানে ৫ম শ্রেণী পর্যন্ত বই দেয়া যেত না, এখন সেখানে ১০ম শ্রেণী পর্যন্ত বই দেয়া হচ্ছে। আগামীতে কলেজেও দেয়া হবে।
প্রধানমন্ত্রীর এই সফলতায় ষড়যন্ত্রকারীরা বই উৎসব ন্যাসাৎ করতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের জন্য সেই ষড়যন্ত্র সফল হয়নি। উৎসব প্রিয় বাঙ্গালী জাতীকে নতুন উৎসব এনে দিয়েছেন প্রধানমন্ত্রী। অনন্য এই উৎসবের নাম বই উৎসব।
এমপি আবু জাহির বলেন, সরকার শুধু বই দেয়নি। নতুন শিক্ষা নীতি প্রনয়ন করেছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন করা হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে হাজার হাজার শিক্ষক। গড়ে উঠছে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান। হবিগঞ্জবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা করেছেন কৃষি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করার। কিন্তু আমাদের শিক্ষার্থীদেরকে যদি সেই প্রতিষ্ঠানে পড়ানোর যোগ্যতা সম্পন্ন করে গড়ে তুলতে না পারি তাহলে তা হবিগঞ্জবাসীর কল্যাণ বয়ে আনবেনা। এর জন্য সকল শিক্ষক ও অবিভাবকদেরকে সচেতন হতে হবে।
জেলা শিক্ষা অফিস ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধ্যমিক পর্যায়ে জেলার ১ লাখ ৪০ হাজার শিক্ষার্থীর মাঝে ২৪ লাখ বই এবং ৩ লাখ ৪৯ হাজার প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীর মাঝে ২০ লাখ বই বিতরণ করা হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানেই বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com